শাটলে পা হারানোর দু’বছর: তারেক রহমানের সহায়তায় কৃত্রিম পা পেল রবিউল

231
চবি প্রতিনিধি:
 
২০১৮ সালের ৮ই আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাটল ট্রেনে কাটা পড়ে দু’পা হারিয়ে দূর্বিসহ জীবনযাপন করে চবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম রবি। অবশেষে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রচেষ্টায় কৃত্রিম পা ফিরে পেয়েছেন রবিউল আলম রবি। দুর্ঘটনার দু’বছর পর পা ফিরে পেয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সিনিয়র নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফেসবুকে রবিউল আলম রবির এক আবেগঘন স্ট্যাটাস হুবুহু তুলে ধরা হলো-
 
” আমি কৃতজ্ঞ তারুণ্যের অহংকার, দেশনায়ক তারেক রহমানের প্রতি। আরো কৃতজ্ঞ বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও দলের সিনিয়র নেতৃবৃন্দের প্রতি এবং দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি। সেই থেকে আজ অবধি তারা আমার সাথে ছিলো।
 
০৮ আগস্ট ২০১৮! ষোলশহর রেল স্টেশনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গামী শাটলের পিষে শরীর থেকে দু’পা বিচ্ছিন্ন হওয়ার পর চিকিৎসা চলাকালীন সময় থেকে শুরু করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহংকার, দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় দু’পায়ে ভর করে হাটার জন্য কৃত্রিম পায়ের ব্যবস্থা করা পর্যন্ত পাশে আছেন দলের সিনিয়র নেতৃবৃন্দ। আমি জানি না কোন ভাষায় কৃতজ্ঞতা প্রকাশ করলে তা যথাযথ হবে! আজ থেকে ২ বছর আগে মৃতপ্রায় স্বপ্ন জেগেছিল একটি ফোন কলে, একজন মানুষের সামান্য কর্মীর প্রতি দায়িত্বশীল ভুমিকায় আমি কৃতজ্ঞ প্রিয় নেতা ও দলের সকলের প্রতি।
 
আমি আজীবন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবো- তারেক রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ আল নোমান ভাই (সাবেক মন্ত্রী,ভাইস চেয়ারম্যান, বিএনপি) ডা শাহাদাত হোসেন (সভাপতি,চট্টগ্রাম মহানগর বিএনপি) ও জিয়াউর রহমান ফাউন্ডেশন এবং সোহেল শরীফ মো. করিম (চবি ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও যুগ্ম সম্পাদক,লন্ডন মহানগর বিএনপি) ভাইয়ের প্রতি।
 
আমার বিপদে আরো যারা পাশে ছিলেন তাদের প্রতি। যথাক্রমে আবু সুফিয়ান ভাই (সিনিয়র সহ-সভাপতি চট্টগ্রাম মহানগর বিএনপি ও আহ্বায়ক চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপি), লুৎফর রহমান কাজল ভাই(কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক,বিএনপি) ও ব্যারিস্টার শাকিলা ফারজানা আপু ( কারা নির্যাতিত উদীয়মান বিএনপি নেত্রী )।
 
আপনাদের এ মহৎ কর্ম আমাকে আজীবন কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করল।আবার দেখা হবে মুক্তির মিছিলে ইনশাআল্লাহ। “
এসএস/এমএইচ/বাংলাবার্তা