বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি চবির সিনেটর নির্বাচিত হলো রায়ান তানজিম

152

বাংলাবার্তা প্রতিবেদন :

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি (BPS) এর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সিনেটর হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট’র দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রায়ান তানজিম। সম্প্রতি বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি’র পরিচালক পরিবেশবিদ শেখ আবু জাহিদ কর্তৃক স্বাক্ষরিত একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি পরিবেশ বিষয়ে স্নাতক ও অধ্যয়নরত শিক্ষার্থীদের কার্যকরী একটি প্লাটফর্ম যা পরিবেশ বিষয়ে উপযোগী জ্ঞাননির্ভর ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের সামনে এগিয়ে নেওয়ার পাশাপাশি বিভিন্ন কর্মশালা, প্রতিযোগিতাসহ পরিবেশ সংরক্ষন, পরিবেশ-প্রতিবেশ উন্নয়ন, পরিবেশের প্রতি সচেতনতা বৃদ্ধি সম্পর্কিত সেমিনার আয়োজন ও মাঠপর্যায়ে কাজ করে আসছে।

নির্বাচিত হওয়ার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ক্যাম্পাস সিনেটর রায়ান তানজিম বলেন, বাংলাদেশের চিরচারিত সুজলা সুফলা রূপকে ধরে রাখার জন্য প্রয়োজন বৈজ্ঞানিক এবং সুচিন্তিত উপায়ে পরিবেশ সম্পর্কে দেশের মানুষের মাঝে সামাজিক চিন্তাধারার পরিবর্তন ঘটানো এবং জাতীয়ভাবে পরিবেশ সংরক্ষনে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা । ক্লাইমেট ডিজ্যাস্টার এবং বাংলাদেশের ভবিষ্যতের কথা মাথায় রেখে, এই বিশাল সামাজিক আন্দোলন কে নেতৃত্ব দেয়ার প্রত্যয়ে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞানের ছাত্রছাত্রীদেরকে ঐক্যবদ্ধ করার লক্ষ্য নিয়েই বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি এগিয়ে যাচ্ছে । বাংলাদেশের অন্যতম এই শীর্ষস্থানীয় বিদ্যাপীঠ থেকে পূর্নাঙ্গ কমিটি নিয়েই চূড়ান্ত লক্ষ্যকে বাস্তবায়ন করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবার দৃড় প্রত্যয় ব্যক্ত করেন তিনি ।