আমার তৈরী সংগঠন পাঁচ বছরও টেকেনি, অঙ্গনের ৩০ বছর পূর্তিতে চবি উপাচার্য

হাবিব আজাদ

আমি যখন বাংলা বিভাগের শিক্ষক হই তখন একটি সংগঠন করি। কিন্তু সেটা পাঁচ বছরও টেকে নি। অঙ্গন আজ ত্রিশ বছরে পদার্পন করেছে। একটি সংগঠন ত্রিশ বছর পর্যন্ত টিকে থাকাও অনেক বড় বিষয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) প্রাচীনতম সাংস্কৃতিক সংগঠন “অঙ্গন” এর ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে দুই দিনব্যাপি অনুষ্ঠানের প্রথমদিন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এসব কথা বলেন।

বুধবার (১১মার্চ) বিশ্ববিদ্যালয়ের কলা ও মানব বিদ্যা অনুষদের সামনে জারুল তলায় বেলা ১২ টায় অনুষ্টানের উদ্বোধন করেন চবি উপাচার্য।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমাদের জীবনে এগিয়ে যেতে হলে লক্ষ্য স্থির করতে হবে। কেউ যদি সত্যের পথে চলে তবে সত্য একদিন সব বাধা পেরিয়ে সবার সম্মুখে আসবে।


তিনি বলেন, সম্প্রতি বিশ্ব ও বাংলাদেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে নিয়ে আতঙ্কিক না হয়ে সকলকে সতর্ক থাকতে হবে। এটি প্রতিরোধে নিজেদের যা যা করণীয় তা করতে হবে। ভাইরাস ঠেকাতে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ যতটুকু পারে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করবে। উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশনা ছাড়া বিশ্ববিদ্যালয় বন্ধ করা হবে না’ বলে উল্লেখ করেন।


সংগঠনের সভাপতি ড.রহমান নাসির উদ্দিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন ড.সেকান্দার চৌধুরী, সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন হোসাইন কবির, অঙ্গনের প্রতিষ্ঠাতা সভাপতি ড.আসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক ভাস্কর রঞ্জন সাহা।

এইচএ/এমএইচ/বাংলাবার্তা