চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ‘কখন’, জানালেন সভাপতি-সম্পাদক

237

মোহাম্মদ আব্দুল্লাহ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই সদস্যের কমিটি পূর্ণাঙ্গ করতে শুরু হয়েছে তোড়জোড়। পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা নেয়ার পর এখন চলছে যাচাই-বাছাইয়ের কাজ। তবে দ্রুত সময়ের মধ্যে এই যাচাই-বাছাই শেষ করে পূর্ণাঙ্গ, হল ও অনুষদ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেতা।

শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়, জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই করে দ্রুত সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করা হবে। পূর্ণাঙ্গ কমিটিতে স্হান পাবেন ২০১ জন। বাকিদের বিভিন্ন হল ও অনুষদ কমিটিতে স্থান দেওয়া হবে। এর আগে গত ৯ নভেম্বর পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে আগ্রহী কর্মীদের থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।
শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী নিয়মিত ছাত্রদের নেতৃত্বে আনতে এবং অনুপ্রবেশ ঠেকাতে আমরা জীবনবৃত্তান্ত কয়েকভাবে যাচাই বাছাই করছি। যাচাই বাছাই শেষ হলেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।
সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, পূণাঙ্গ কমিটিতে কোনভাবেই অনুপ্রবেশকারীদের স্থান দেয়া হবে না। যারা সংগঠনের জন্য ত্যাগী, যাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই তারা অগ্রাধিকার পাবে। জামাত-শিবিরের সাথে সম্পৃক্ততা নেই, এমন পরিবারেই ছেলেরাই কমিটিতে স্থান পাবে।

এমএ/এমএইচ/বাংলাবার্তা