মিথ্যা মামলায় গ্রেপ্তার জবি ছাত্র, ১৫ দিনেও মেলেনি মুক্তি

জবি শিক্ষার্থী মুনির
জবি শিক্ষার্থী মুনির
জবি প্রতিবেদক:
শরীয়তপুরের জাজিরা উপজেলার ভোলাই মুন্সিকান্দি গ্রামে আধিপত্য বিস্তার কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে রিয়াজ মাদবর (১৭) নামে এক কিশোর নিহতের ঘটনায় জাজিরা থানা পুলিশ বিনা অপরাধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মুনির হোসেনকে গ্রেপ্তার করে বলে অভিযোগ উঠেছে।
 
মুনিরের বোন কুহিনুর জানান, মুনির এবং তার পরিবারের কেউ ওই সংঘর্ষে ছিল না, এমনকি তারা কোনো পক্ষেরই সমর্থক ছিলো না। কিন্তু ঘটনার পরদিন মুনিরকে কোনো কারণ ছাড়াই গ্রেফতার করা হয় বলে তার পরিবারের দাবি।
 
মুনিরের ভাবি বলেন, এ ঘটনা থেকে মুনিরকে ছাড়ানোর কথা বলে গ্রামের চেয়ারম্যান ইসমাইল মোল্লা প্রায় ৩ লক্ষ টাকা নিয়েছে তাদের কাছ থেকে। যদিও টাকা নেয়ার ব্যাপারে জানতে চাইলে চেয়ারম্যান অস্বীকার করেন।
 
এ ঘটনার প্রায় ১৫ দিন পার হলেও মুনিরের জামিনের ব্যাপারে কোনো ধরনের সুস্পষ্ট বক্তব্য পাওয়া যায়নি কোনো পক্ষ থেকে। এ ব্যাপারে শরীয়তপুর জেলা পুলিশের এসপি এস. এম আশরাফুজ্জামানের সাথে কথা বললে তিনি জানান, খুব শীঘ্রই সে ছাড়া পাবে। এর বাইরে আর কিছু বলা যাবে না।
 
জাজিরা জেলার ওসি সাহাবুদ্দিন বলেন, মামলার মূল আসামী গ্রেপ্তার হয়েছে, আর মুনিরের জামিন আগামী সপ্তাহে হতে পারে, জামিন হলেই তাকে এ মামলা থেকে প্রত্যাহার করে দেয়া হবে।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোস্তফা কামাল বলেন, কোর্টে চালান হওয়ার পরও আমি ওসিকে বলেছি ব্যাপারটা দেখার জন্য। তারপরও তাকে কেনো ছাড়া হচ্ছে না তা জানা নেই।

এমডি/এমএইচ/বাংলাবার্তা