ভাষা দিবসে চবিতে ক্লিন ক্যাম্পাসের বৃক্ষরোপন

ক্যাম্পাস প্রতিবেদক:

মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্লিন ক্যাম্পাসের উদ্যোগে পালিত হয়েছে উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু উদ্যানে বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ক্লিন ক্যাম্পাস এর উপদেষ্টা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মোরশেদুল আলম, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া এবং আহসানুল কবির পলাশ সহ ক্লিন ক্যাম্পাস এর নেতৃবৃন্দ।

ক্লিন ক্যাম্পাস এর মিডিয়া ও অনলাইন পোর্টাল হেড নেয়ামত উল্লাহ জানান, মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে মহান একুশে ফেব্রুয়ারিতে একুশটি শোভাবর্ধনকারী চারা রোপণ করেছে।
মহান একুশের প্রেক্ষাপট তুলে ধরেছে ২১ টি ভিন্ন ধরনের গাছের চারায়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, “আমাদের ছাত্র-ছাত্রীরা অনেক সময় বার্থডেসহ অনেক প্রোগ্রাম বঙ্গবন্ধু উদ্যান,বুদ্ধিজীবী চত্বর,শহীদ মিনারে করে, তারা যেন এসব প্রোগ্রামগুলা জারুল তলা বা ঝুপড়িতে করে।কারন স্মৃতি বিজড়িত জায়গা গুলো সম্মান প্রদর্শনের জন্য, সম্মান কমানোর জন্য নয়।

পরিচ্ছন্ন ক্যাম্পাস রাখার লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ক্লিন ক্যাম্পাস’ নিয়মিত কার্যক্রম চালিয়ে আসছে। গেলো একবছরে বিশ্ববিদ্যালয়ের একঝাঁক উদ্যমী শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতার বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেছে সংগঠনটি।