দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের খোঁজ নিতে চবি ছাত্রলীগ সভাপতি

চবি প্রতিনিধিঃ

কিছুদিন আগে শুক্কুর আলম নামের এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর করে শাখা ছাত্রলীগের এক কর্মী। নাম তার রিফাত। পরে আন্দোলনে নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দৃষ্টি প্রতিবন্ধীদের সংগঠন ডিসকু। এ বিষয়টি নিয়ে কঠোর অবস্থানে ছিলেন শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই রিফাতকে ১ বছরের জন্য বহিষ্কার করে।

সেই দৃষ্টি প্রতিবন্ধী শুক্কুর আলমের নিয়মিত খোঁজ নিতে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। তার শাররীক অবস্থার খোঁজ নিতে গত কাল (সোমবার) রাতে ছুটে যান সোহরাওয়ার্দী হলে। শুধু শুক্কুর নয় অন্যান্য প্রতিবন্ধীদেরও সমস্যার কথা জানতে চান এবং সমস্যাগুলো দ্রুত সময়ে সমাধানের আশ্বাস দেন।

মারধরের শিকার ওই শিক্ষার্থীর শুক্কুর আলম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিসএ্যাবল স্টুডেন্ট সোসাইটির (ডিসকু) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, আমাদের খোঁজ-খবর নিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ভাই এসেছিলেন। তিনি আমাদের সমস্যাগুলো জানতে চেয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে আমাদের সমস্যাগুলো সমাধান করবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন।

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, শুক্কুরের বিষয়টি নিয়ে আমি নিজেই খুব ব্যথিত ছিলাম। এ নিয়ে কঠোর অবস্থানেও ছিলাম। যাতে অদূর ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করতে সাহস না পায়। এছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থীদের কিছু সমস্যা রয়েছে তাদের এ সব সমস্যা খুব দ্রুতই সমাধান করা হবে।