চবি বিএনসিসি সেনা শাখার ৫২ বছর পূর্তি উৎসব পালিত

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বিএনসিসি সেনা শাখার ৫২ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে। এ প্রথম বারের মতো তারা পুনর্মিলণী অনুষ্ঠানেরও আয়োজন করে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি’র ১১ বিএনসিসি’র কমান্ডিং অফিসার প্রফেসর ড. এম শফিকুল আলম এবং মেজর প্রফেসর ড. মো. শওকতুল মেহের।

দিনব্যাপী অনুষ্ঠানে শুরুতে বেলুন উড়িয়ে অনুষ্ঠানে উদ্বোধন করা হয়। পরে আলোচনা সভা, স্মৃতিচারণ, ক্রেষ্ট প্রদান, নাচ-গান ও ব্যান্ড দলের পরিবেশনা শেষে সন্ধায় রং বেরঙের ফানুস উড়িয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। বিদায় বেলায় এক বেদনামুধুর পরিবেশের সৃষ্টি হয়।

এর আগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, বিএনসিসি একটি তারুণ্য নির্ভর এবং দেশের দ্বিতীয় সারির প্রতিরক্ষা ব্যবস্থার অংশ হিসেবে সুসংহত ও সুশৃংখল বাহিনী হিসেবে সুপরিচিত। জ্ঞান ও শৃংখলা এ মূলমন্ত্রকে সামনে রেখে স্বেচ্ছাসেবক এর উদ্দীপনায় নিজেদের নেতৃত্বের গুণাবলীকে বিকশিত করতে বিএসসিসি পরিচালিত কার্যক্রম সত্যিই প্রশংসার দাবীদার।

তিনি আরো বলেন, দীর্ঘ ৫২ বছরের পথচলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিএনসিসি ক্যাডেটবৃন্দ পড়ালেখার পাশাপাশি তাদের সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে পেরেছে। এটি অত্যন্ত আনন্দের ও গৌরবের।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক বিএনসিসি’র এক্স সেন্ট্রাল ক্যাডেট এডজুটেন্ট খায়রুল আলম ভূইয়ার সভাপতিত্বে এবং এক্স ক্যাডেট এডজুটেন্ট খন্দকার মহিবুল হক ও এক্স ক্যাডেট আন্ডার অফিসার নিলুফা ইয়াসমীন জলির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এক্স ক্যাডেট এডজুটেন্ট মো. নুরুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র ক্যাডেট সেকেন্ড সার্জেন্ট ইনচার্জ এ টি এম নুরুল আলম।