চবির হাবিব পায়ে হেঁটে পাড়ি দেবেন ১৫০ কিলোমিটার পথ!

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের সদস্য হাবিবুর রহমান ‘প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনের লক্ষে পায়ে হেঁটে পাড়ি দেবেন ১৫০ কিলোমিটার পথ।‘পরিভ্রমণ ব্যাচ’ অর্জনের জন্য শনিবার (১-৫ ফেব্রুয়ারি) থেকে বুধবার পর্যন্ত পায়ে হেঁটে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাবেন হাবিব।

আজ মঙ্গলবার দুপুর ১ টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন হাবিবুর রহমান।

এ সময় চবির গার্ল ইন রোভার স্কাউট লিডার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার এবং রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. শিরীন আখতার হাবিবুর রহমানকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিনন্দন জানান। ভ্রমণ কার্যক্রম সুস্থ, সুন্দর ও নিরাপদে সম্পন্ন করার পরামর্শ দেন।

পরিভ্রমণের এ যাত্রায় হাবিবুর রহমান সাধারণ মানুষের মাঝে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করবেন। এর মধ্যে রয়েছে- তথ্য-প্রযুক্তির বিভিন্ন বিষয়ে জানানো, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, সড়ক দুর্ঘটনা রোধে করণীয়, স্কাউট আন্দোলন সম্পর্কে অবহিত করণ, নৈতিক ও মুল্যবোধ এবং দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার করা।