গরীব ও শ্রমজীবীদের পাশে চট্টগ্রাম জেলা পুলিশ


নিজস্ব প্রতিবেদক


করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে চট্টগ্রামের গরীব ও শ্রমজীবী মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে জেলা পুলিশ। সোমবার (৩০ মার্চ) জেলার দুই হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণের মধ্য দিয়ে শুরু হচ্ছে এই কার্যক্রম।


চট্টগ্রাম জেলা পুলিশ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়, প্রাথমিকভাবে সোমবার দুই হাজার পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি লবণ সম্বলিত প্যাকেট বিতরণের জন্য জেলার ১৬টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে প্রেরণ করা হয়েছে৷ করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলা পুলিশের পক্ষ থেকে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করায় বাংলাদেশে এ ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক কর্মসূচির অংশ হিসেবে গত ২৬ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত সকল সরকারি ও বেসরকারি অফিস-আদালত, ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান এবং গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে৷ এতে গরীব, দিনমজুর, নিম্নআয় ও শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ে পরিবারের ভরণপোষণ ও আহার যোগাতে পারছে না। এজন্যই চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ হতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হকের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. জাহাংগীর বিভিন্ন থানা এলাকায় উপস্থিত থেকে সংশ্লিষ্ট সার্কেল অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) গরীব ও অসহায় পরিবারের মধ্যে এ ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।


এফএস/ এমএইচ/ বাংলাবার্তা