ওয়ান বাংলাদেশের নেতৃত্বে রশীদুল-মামুন

বিশেষ প্রতিনিধিঃ

এক তর্জনী এক দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নকারী সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ এর নতুন কমিটি গঠিত হয়েছে।

দুই বছর মেয়াদী এ নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইনফর্মেশন বিভাগের অধ্যাপক মো. রশীদুল হাসান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মামুনুর রশীদ।

শনিবার সকাল ১১ টার দিকে
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্স ইন আর্টস এন্ড সোসাল সায়েন্স ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে ৩০ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি ড. কানিজ আকলিমা সুলতানা, ড. অনির্বান মোস্তফা, এবং ড. জাকির হোসাইন, কোষাধ্যক্ষ ড. মঞ্জুরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. মো. তোফায়েল আহমেদ এবং মহসিন উল হাকিম, সাংগঠনিক সম্পাদক ড. আলম হোসাইন এবং রেজাউল করিম, পরিকল্পনা সম্পাদক এএসএম সাজ্জাদুল ইকবাল, শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. সাজ্জাদ ওয়াহেদ, সমাজকল্যান সম্পাদক তৈবুর রহমান প্রধান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ আল ইমরান, যুব ও ক্রীড়া সম্পাদক আরিফ ইবনে আলী, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক তাপস রঞ্জন চক্রবর্তী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাজদুল ইসলাম উজ্জ্বল, দপ্তর সম্পাদক সৌরভ রাজবংশী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অধ্যাপক ড. এম ফরহাদ হাওলাদার, কৃষি সম্পাদক জি এম মোস্তাকিম, তথ্য-প্রযুক্তি সম্পাদক মো. মেহেদী হাসান, নারী বিষয়ক সম্পাদক ড. উম্মে হুমায়রা কানেতা, ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক তরুণ চক্রবর্তী, উদ্ভাবন ও উদ্যোক্তা সম্পাদক ইঞ্জি. রণক আহসান, জরুরি সহায়তা সম্পাদক সেতু চাকমা, সাংস্কৃতিক সম্পাদক দিপীকা রায় প্রাপ্তী, স্বাস্থ্য সম্পাদক ডা. শাহীনা বেগম শান্তা, সদস্য ড. মো. মাহফুজুল ইসলাম, সিআরআই এর সমন্বয়কারী তন্ময় আহমেদ, ড. মোরশেদুর রহমান, শেখ সাদি, মান্নান হীরা, মকবুল হোসাইন, ড. উজ্জ্বল কুমার আশ্বার্য এবং ড সেকেন্দার আলী।