উন্নয়নে সামাজিক ঐক্য ও প্রণোদনা প্রয়োজন-রিয়াজ হায়দার চৌধুরী

নিজস্ব প্রতিবেদকঃ

জাতীয় উন্নয়নে সামাজিক ঐক্য ও অধিকতর প্রণোদনা প্রয়োজন’ বলে মন্তব্য করেছেন পেশাজীবী নাগরিক সংগঠক ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) পরিচালক ও অনারারি ব্যবস্থাপনা উপদেষ্টা কবি, শিশু সাহিত্যক, প্রাবন্ধিক, গল্পকার সাইদুল আরেফিন সৌজন্য সাক্ষাতে এলে মতবিনিময় কালে
চট্টগ্রাম পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এসব কথা বলেন।

সোমবার সন্ধ্যায় পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরীর পেশাগত কার্যালয় বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যাুরো অফিসে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় কবি লেখক সাইদুল আরেফিন নিজের লেখা একাধিক গ্রন্থ ও যূগান্তরের শুভেচ্ছা স্মারক তুলে দেন সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরীর হাতে। যূগান্তরের পক্ষ থেকে কবি সাইদুল আরেফিন সামাজিক উন্নয়ন ও মননশীলতার বিকাশে গণমাধ্যম ও পেশাজীবী নেতৃত্বের সহযোগিতা কামনা করেন।

এ সময় চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিণ্ডিকেট সদস্য ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধের পর থেকে নানা প্রতিকূলতা সত্ত্বেও সরকারের পাশাপাশি বেসরকারি সকল শুভ উদ্যোগকে এদেশের সুশীল নাগরিক শক্তি প্রণোদনা দিয়ে আসছে। মৌলাবাদ ও সাম্প্রদায়িকতা, মাদক ও জঙ্গিবাদের নবতর আস্ফালন ও বিশ্ব মোড়লদের অব্যহত ষড়যন্ত্রের কালো ছায়া ঠেকাতে মননশীলতার বিকাশে নাগরিক শক্তির আরো বেশি প্রণোদনা প্রয়োজন।