ইচিপের নতুন নেতৃত্বে ফয়েজ-কনক

153

বাংলাবার্তা প্রতিবেদক

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) নতুন কমিটি গঠন করা হয়েছে।

চমেক হাসপাতালের হলরুমে ইন্টার্ন চিকিৎসকদের সর্বসম্মতিক্রমে রোববার সকাল ১০টার দিকে এ কমিটি গঠন করা হয়।

ডা. মো. ফয়েজ উল্লাহকে সভাপতি ও ডা. কনক দেবনাথকে সাধারণ সম্পাদক করে ২০২৩-২০২৪ মেয়াদের জন্য কমিটি দেয়া হয়েছে।

নতুন কমিটিতে ডা. মো: আরিফুল ইসলাম, ডা. ফাহাদুল ইসলাম ও ডা. জামশেদুল আলমকে সহ-সভাপতি, ডা. জামিল উদ্দীন খান ও ডা. আবু নাইম মো: বায়েজিদকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং ডা. মীর্জা নাজিম উদ্দীনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এ ছাড়া ডা. সাদ বিন মেহেরকে অর্থ সম্পাদক, ডা. তফাজ্জল হোসেন নাঈমকে অর্থ বিষয়ক উপ-সম্পাদক, ডা. মো. হাসিবুর রহমানকে দপ্তর সম্পাদক, ডা. আকিব মাহমুদ মাহিকে উপ দপ্তর সম্পাদক, ডা. নাবিল মোহাম্মদ লাবিবকে প্রচার সম্পাদক, ডা. এমরাতুন ফাতেমাকে উপ প্রচার সম্পাদক, ডা. মুশফিকা সুলতানা মিশুকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, ডা. আকিল হায়দার জিদানকে উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, ডা. উম্মে লাবিবাকে রোগী কল্যাণ বিষয়ক সম্পাদক এবং ডা. মনিষা ঘোষকে উপ রোগী কল্যাণ বিষয়ক সম্পাদক করা হয়েছে।

এর বাইরে নতুন কমিটিতে সমাজসেবা বিষয়ক সম্পাদক পদে ডা. হবিবুল হাসান ভূঁইয়া সিজানকে, উপ সমাজসেবা বিষয়ক সম্পাদক পদে ডা. সেতু দত্তকে, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে ডা. সুমাইয়া হক লিমাকে, সাংস্কৃতিক বিষয়ক উপ সম্পাদক পদে ডা. শতাব্দী বড়ুয়া ও ডা. সামিয়া জান্নাতকে, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ডা. মিনহাজুল ইসলামকে, উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ডা. শ্রেয়া চাকমাকে, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ডা. মনিষা মওকে, উপ শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ডা. মো. শামীম হোসেনকে, ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে ডা. রাহুল দেবনাথকে, উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে ডা. রিজুয়ান আহম্মেদ রিজুকে, গ্রন্থনা বিষয়ক সম্পাদক পদে ডা. রিফাহ সানজিদা তাহসিনকে, উপ গ্রন্থনা বিষয়ক সম্পাদক পদে ডা. আফিফা নওশিন চৌধুরীকে, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক পদে ডা. মাহির আসিফ খানকে, উপ আপ্যায়ণ বিষয়ক সম্পাদক পদে ডা. নিলম দেবকে, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ডা. ফাতিমা বিনতে মোস্তফাকে, উপ মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ডা. আহসানুল হক শাওনকে, ডা. মিজান হোস্টেল বিষয়ক সম্পাদক পদে ডা. সাজ্জাত হোসেনকে, ডা. মিজান হোস্টেল বিষয়ক উপ সম্পাদক পদে ডা. হাসালা ধর্মরত্নেকে, ডা. জান্নাত হোস্টেল বিষয়ক সম্পাদক পদে ডা. নীতি চাকমাকে এবং ডা. জান্নাত হোস্টেল বিষয়ক উপ সম্পাদক পদে ডা. স্মৃতি রাণী কর্মকারকে দায়িত্ব দেওয়া হয়।

নতুন কমিটির কার্যকরী সদস্যরা হলেন হলেন, ডা. মুকরাম মাজেদ, ডা. ফারিহা ইসলাম ঐশি, ডা. হাবিবা সুলতানা রিফাত, ডা. জান্নাতুল ফেরদৌস জুঁথী, ডা. জান্নাতুন নাইমা, ডা. খাদিযা আক্তার, ডা. আঁখিলা আনজুমান্দ, ডা. উম্মে আম্মারা, ডা. ফারিহা বিনতে ফাইয়াজ, ডা. উম্মে আনিসা সিফাত, ডা. ফারজানা আক্তার রেজা, ডা. নাহিদা আক্তার, ডা. নুসাইবা বিনতে রেজা, ডা. নুসরাত রিদিতা, ডা. তানিয়া ইসলাম, ডা. আফসানা খানম, ডা. ইয়াসিন আরাফাত, ডা. আনসার মো. রিকাস, ডা. আকিল মোহাম্মদ, ডা. নুসরাত জাহান সৌরভী, ডা. সাবিন্দি মুদালিগামা এবঢ়ল ডা. উভিনি উথামা।

নতুন কমিটির সভাপতি ডা. মো. ফয়েজ উল্লাহ বলেন, ‘প্রতিবছরের মতো এবারও একবছর মেয়াদি ইন্টার্ন চিকিৎসক পরিষদের কমিটি গঠন করা হয়েছে। আমরা যারা কমিটির দায়িত্ব পেয়েছি আগামী এক বছর ইন্টার্ন চিকিৎসকদের অধিকার আদায় এবং রোগীদের কল্যাণে কাজ করে যেতে চাই।’

সাধারণ সম্পাদক ডা. কনক দেবনাথ বলেন, রোগীদের সুযোগ-সুবিধা চিন্তা করে তাদের যেন কোনো সমস্যায় পড়তে না হয় সে লক্ষ্যেই আমরা কাজ করব। অবশ্য আমাদের ইন্টার্ন চিকিৎসক যারা আছেন, তাদের বিষয়টিও দেখতে হবে। আমরা সবার সহযোগিতায় আগামী এক বছর কাজ করে যেতে চাই।