সম্ভাবনাময়ী ৬৫ তরুণের তালিকায় সিলেটের রেদ্বওয়ান

121

নিজস্ব প্রতিবেদক: ঢাকার গাজীপুরে অনুষ্ঠিতব্য বাজেট বুট ক্যাম্প-২০২১ এ অংশ নিচ্ছেন সিলেটের রেদ্বওয়ান মাহমুদ চৌধুরী। জাতীয় বাজেটের বিশ্লেষণাত্মক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশ থেকে বাছাইকৃত ৬৫ জন সম্ভাবনাময়ী তরুণদের নিয়ে এই ক্যাম্পটি আয়োজন করেছে গণতান্ত্রিক বাজেট আন্দোলন। জাতীয় বাজেট প্রণয়ন প্রক্রিয়ায় সম্মিলিত অংশগ্রহণ নিশ্চিতে তারা কাজ করছে।

রেদ্বওয়ান মাহমুদ সিলেট জেলা পর্যায় থেকে ইন্সটিটিউট অব ডেভেলাপন্টে অ্যাফেয়ার্সের (আইডিয়া) প্রতিনিধিত্ব করবেন। চূড়ান্ত পরিসরে বাজেট বিশ্লেষক তৈরী এই ক্যাম্পের লক্ষ্যমাত্রা হিসেবে নির্ধারণ করেছেন আয়োজকরা। এটি চলবে ১২ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত গাজীপুরের বেইসক্যাম্পে। অর্থনীতিবিদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক, পেশাজীবি বাজেট বিশ্লেষক, সংশ্লিষ্ট নীতি নির্ধারক ও সাংবাদিকরা এতে অংশ নিয়ে আলোচনা করবেন।

সিলেট এমসি কলেজের অর্থনীতি বিভাগের ছাত্র রেদ্বওয়ান মাহমুদ বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রমে অংশগ্রহণের পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকতা নিয়ে কাজ করছেন। সমাজ সচেতনতামূলক একাধিক কার্যক্রম পরিচালনার জন্য নভেম্বর’২০২১-এ ‘স্টুডেন্ট লিডারশিপ ডেভেলাপমেন্ট ওয়ার্কশপ’ থেকে কমিউনিটি রোল মডেল অ্যাওয়ার্ড পান তিনি। রেদ্বওয়ান মাহমুদ চৌধুরী সিলেট জেলার জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউপির খলাদাফনিয়া গ্রামের আহমদ আল কবির চৌধুরী এবং আমিনা বেগম পান্নার একমাত্র সন্তান।

এমডি/এমএইচ/বাংলাবার্তা