সেই সন্তু শীলকে এবার খুলনা রেঞ্জে বদলি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) কনুই দিয়ে ধাক্কা দেওয়ার অভিযোগে নগর বিশেষ শাখার (সিটি এসবি) সহকারী উপপরিদর্শক (এএসআই) সন্তু শীলকে প্রত্যাহারের পর এবার তাকে খুলনা রেঞ্জে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) এআইজিপি (পার্সনাল ম্যানেজমেন্ট-২ ও ৩) মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে তাকে বদলি করা হয়।

ওই আদেশে বলা হয়, উপপরিদর্শক (এএসআই) সন্তু শীলকে প্রশাসনিক কারণে সিএমপি থেকে খুলনা রেঞ্জে বদলি করা হলো।

এতে আরও উল্লেখ করা হয়, ‘উল্লিখিত পুলিশ সদস্যকে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নিমিত্তে আগামী ৬ মে তারিখের মধ্যে ছাড়পত্র প্রদান করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় ৭ মে তারিখ হতে তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন মর্মে গণ্য হবেন।’

এর আগে, গত ২০ এপ্রিল দুপুরে নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় শিক্ষা উপমন্ত্রী নিজ সংসদীয় আসনে ঈদ সামগ্রী বিতরণ করার সময় কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবিরকে ধাক্কা দেওয়ার অভিযোগ ওঠে এএসআই সন্তু শীলের বিরুদ্ধে। এরপর থানায় জিডি করেন ওসি জাহিদুল কবির। পাশাপাশি তিনি সিএমপি পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেন।

থানায় জিডি এবং সিএমপি কমিশনারকে লিখিত অভিযোগ দেওয়ার পর বিষয়টি জানাজানি হয়। শুরু হয় নানা আলোচনা। পরে ২৫ এপ্রিল (মঙ্গলবার) এক আদেশে সন্তুকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) লাইনে সংযুক্ত করার কথা বলা হয়েছে। একই দিন পৃথক আদেশে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের কথা বলা হয়েছে।

উপপরিদর্শক (এএসআই) সন্তু শীল প্রায় চার বছর ধরে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের বডিগার্ড হিসেবে কর্মরত।