সমুদ্রে ভেসে আসছে স্বর্ণ!

সমূদ্র সৈকতের একটি ছবি
সমূদ্র সৈকতের একটি ছবি
নিজস্ব প্রতিবেদক:
 
সাগরের ঢেওয়ের সাথে ভেসে আসছে সোনা। এমন খবরই প্রতিদিন সমুদ্র তীরে এসে ভিড় করছেন শত শত মানুষ। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা জায়গায় সৃষ্টি হয়েছে তর্ক বিতর্কের।
 
জানা যায়, হঠাৎ বিশ্বব্যাপী করোনার প্রভাবে বন্ধ হয়ে যায় কক্সবাজার সমুদ্র সৈকত। ছিল পুরোপুরি ফাঁকা। হঠাৎ সে সমুদ্র সৈকতে প্রতিদিন ভীর করছে এলাকার শত শত মানুষ। তাদের দাবি, সমুদ্রের ঢেও এর সাথে ভেসে আসছে অলঙ্কার। আর তা এসে জমে থাকছে বালির মধ্যে। সেই থেকে সেখানে মানুষজন ভিড় করছে সমুদ্র তীরে ভেসে আসা অলঙ্কারের খোঁজে।
 
তাঁত ব্যবসায়ী জসিমুল সে দলেরই একজন। তার কাছেই জানা গেল ফাঁকা সৈকতে ঢেওয়ের সাথে ভেসে আসছে স্বর্নের ছোটবড় নানা ঘটনা। তবে অনেকে বলছেন, দু-একজন হয়তো পেয়েছেন এরপর মুখে মুখে গল্প শুনেছেন সবাই ।
 
কেউ আবার বলছেন, এক সময় প্রতি দিন হাজার হাজার পর্যটক গিয়ে গোসল করতো। গোসল করার সময় অনেকের স্বর্ণ অলংকার পানিতে পড়ে যায়। হয়তো সেটাই সমু্দ্রের ঢেউয়ে বালির উপর এসে পড়েছে। এখন সমুদ্র জন শূন্য হওয়ায় হয়তো ঢেউয়ের মাধ্যমে বালিগুলা সরে গিয়ে মানুষের চোখে পড়েছে।
 
তবে আবার অনেকেই দেখছেন একে সম্ভাবনা হিসেবে। সেরকমই একজন বলেন, বিশাল একটা জনগোষ্টি সাগরের বালিতে সোনা সংগ্রহ করছে বলে আমরা জানতে পেরেছি।এবিষয়টি যদি সত্য হয় তাহলে আমাদের যে ব্লু ইকোনমির বা সমুদ্র সম্পদ তার ভিতরেই আমাদের জন্য রয়েছে লুকিয়ে আছে বিপুল একটি সম্ভাবনা।

এসএস/এমএইচ/বাংলাবার্তা