‘সিভাসু সেরা বাংলাবিদ’ শীর্ষক কুইজ প্রতিযোগিতা

নিউজ ডেস্ক

একুশের চেতনাকে সমুন্নত রাখতে, তরুণদের বাংলা ভাষার গৌরবময় ইতিহাস ও সংগ্রামের চেতনায় উদ্বুদ্ধ করতে রোটারেক্ট ক্লাব অব চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় বিগত ২৭ ফেব্রুয়ারি ‘সিভাসু সেরা বাংলাবিদ’ শীর্ষক কুইজ প্রতিযোগিতার আয়োজন করে।

উক্ত কুইজ প্রতিযোগিতায় সিভাসু সেরা বাংলাবিদ হওয়ার গৌরব অর্জন করে বিশ্ববিদ্যালয়ের ফিশারীজ ৬ষ্ঠ ব্যাচের ছাত্র হারুন ওর রশীদ। সর্বোচ্চ নাম্বার প্রাপ্ত মোট ৮ জনকে পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কারপ্রাপ্তরা যথাক্রমে শাহরিয়ার কবির সৌরভ, মো. ওসমান খান, তকরিম মোঃ নকিব, মনিরা সুলতানা,মাহমুদ সাদিক নুর, সায়মা আহমেদ মুন,তাসফিয়া চৌধুরী।

সিভাসু সেরা বাংলাবিদ নির্বাচিত হারুন ওর রশীদ বলেন ‘ভাবিনি সিভাসু সেরা বাংলাবিদ হতে পারব। ভাষার মাসে এরকম সুন্দর এবং তাৎপর্যপূর্ণ অনুষ্ঠান আয়োজনের জন্য রোটারেক্ট ক্লাব অব সিভাসুকে ধন্যবাদ জানাচ্ছি।

“উক্ত কুইজ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের একুয়াকালচার ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক রেদোয়ানুর রহমান। তিনি বলেন “রোটারেক্ট ক্লাব অব সিভাসুর ভাষার মাসে এমন একটা আয়োজন প্রশংসার দাবিদার। মাতৃভাষার গৌরবোজ্জ্বল ইতিহাস এবং ভাষার জন্য বাঙালি জাতির আত্মত্যাগের কথা শিক্ষার্থীদের স্মরণ করিয়ে দেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রোটারেক্ট ক্লাব অব সিভাসুর প্রতিষ্ঠাতা সভাপতি শফিক আনাম। তিনি বলেন, রোটারেক্ট ক্লাব অব সিভাসু সবসময় গঠনমূলক প্রোগ্রাম আয়োজন করে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে নিজেদের যোগ্যতা প্রমাণের সুযোগ করে দিচ্ছে। সে সাথে তিনি উপস্থিত শিক্ষার্থীদের রোটারি ক্লাবের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরেন এবং রোটারেক্ট ক্লাবে স্বাগত জানান। “সিভাসু সেরা বাংলাবিদ ” শীর্ষক প্রোগ্রাম বাস্তবায়নের জন্য প্রোগ্রাম চেয়ারম্যান সাকলাইন মোস্তাকিম, প্রোগ্রাম সেক্রেটারি ফারজানা সিদ্দিকাসহ কমিটির অন্যান্য সদস্যদের ধন্যবাদ জানান।