পাসপোর্টের জন্য লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে আবেদন করেছেন লেস্টার সিটির ফুটবলার হামজা।

61

 

বাংলা বার্তা প্রতিবেদন: বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার জন্য পাসপোর্টের কাজ শুরু করেছেন হামজা চৌধুরী। পাসপোর্টের জন্য লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে আবেদন করেছেন লেস্টার সিটির ২৬ বছর বয়সি এই খেলোয়াড়।

এবার সব জল্পনা কল্পনা শেষে ইংল্যান্ড ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী খেলবেন লাল সবুজের দেশে। দীর্ঘদিন ধরে এমন প্রত্যাশা  নিয়ে চেয়ে আছেন বাংলাদেশের কোটি ফুটবল প্রেমিক। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায়ই আলোচনা হলেও এতদিন সেই প্রত্যাশার প্রদীপ জ্বলেনি।

জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও তারেক কাজীদের মত বাংলাদেশে হয়ে খেলার জন্য অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছেন বাফুফের সভাপতি। গেল বছর জাতীয় দলের হয়ে খেলার প্রক্রিয়া শুরুর বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার আমের খান। এরপর ভক্তদের মনে আবারও আগ্রহ জাগে হামজা কখন লাল সবুজের জার্সি গায়ে মাঠ মাতাবেন। তবে বেশ কিছু জটিলতার কারনে হয়নি কোন অগ্রগতি।

এই জটিলতা সমাধান করতে পারলেই লাল সবুজের জার্সি গায়ে মাঠ মাতাবেন লেস্টার সিটির মিডফিল্ডার হামজা। হামজা জানান এরইমধ্যে তিনি পাসপোর্ট এর জন্য লন্ডন বাংলাদেশ হাইকমিশনারে আবেদন করেন। লন্ডন বাংলাদেশ হাইকমিশনার থেকে বাংলা বার্তাকে জানান আর দুই একটি কাগজ দিলেই অতি শীঘ্রই হামজা বাংলাদেশের পাসপোর্ট পেয়ে যাবে।

পাসপোর্ট পাওয়ার পর তাকে ফিফা থেকে দল পরিবর্তনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। দল পরিবর্তন ও পাসপোর্ট হাতে পেলেই লাল সবুজের দেশে ফিরে আসবেন হামজা খেলবেন বাংলাদেশের হয়ে।