নোবিপ্রবি ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

নোবিপ্রবি প্রতিনিধিঃ

জুনিয়র ব্যাচের শিক্ষার্থীকে নিজেদের রাজনৈতিক গ্রুপে অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের দু’গ্রুপে মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ছাত্রলীগের দুই গ্রুপ নাঈম ও শুভ গ্রুপের কর্মীদের মধ্যে এই সংঘর্ষ হয়৷ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, রবিবার দিবাগত রাতে জুনিয়রকে ডাকা নিয়ে জাহিদুর রহমান নাঈম এর অনুসারী ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইন্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী রাফিনকে মারধর করে জাহিদ হাসান শুভ’র অনুসারী ২০১৮-১৯ সেশনের অর্থনীতি বিভাগের শাকিল মোস্তফা ও একই সেশনের সমাজ কর্ম বিভাগের রিয়নসহ ৪ /৫ জন।এই ঘটনার জের ধরে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে ফের মারধরের স্বীকার হন জাহিদুর রহমান নাইমের অনুসারী অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী অাফনান ইয়ামিন।

ভুক্তভোগী শিক্ষার্থী রাফিন নোয়খালী সদর হাসপাতালে ভর্তি অাছেন।মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি কথা বলতে অনীহা প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেছি অাশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন এর দৃষ্টান্তমূলক বিচার করবেন।

এই বিষয়ে অাফনান ইয়ামিন খান বলেন,বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে গতকাল রাতের ঘটনায় অাজকে মিউচুয়াল করতে গেলে বাংলা বিভাগের ২০১৮-১৯ সেশনের জাহিদ হাসান শুভ’র অনুসারী মোসাদ্দেক ৫/৬ জনসহ অামাকে মারধর করে।এরপর সহকারী প্রক্টর ইকবাল হোসেন সুমন অাসলে অামাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পাঠায়, পরবতীতে অামি সদর হাসপাতালে এসে ট্রিটমেন্ট নিয়ে বাসায় চলে অাসি।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইকবাল হোসেন বলেন,অামাদের কাছে অভিযোগপত্র এসেছে।অভিযোগের অালোকে অামরা ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি।অাশা করি খুব শীঘ্রই তদন্ত কমিটি এই বিষয়ে প্রতিবেদন জমা দিবেন।তদন্ত প্রতিবেদনের অালোকে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।