ছিনতাইয়ের শিকার চবির ১৬ শিক্ষার্থী, কেড়ে নিয়েছে লক্ষাধিক টাকার মালামাল

চবি প্রতিনিধিঃ

ছিনতাইয়ের শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী। ভরদুপুরে  অস্ত্রধারীরা হাতে ১১ টি স্মার্ট ফোন, একটি স্বর্ণের চেইন ও ৫০০০ টাকা ছিনিয়ে নিয়েছে।

আজ সোমবার (১০ ফেব্রুয়ারি)  দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের পিছনে টেলিটক হিল এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার শিক্ষার্থীরা জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, আমাদের ব্যাচের ১৬ জন বন্ধু মিলে টেলিটক হিলে ঘুরতে গেলে পাঁচজন দুর্বৃত্ত আমাদের উপর অতর্কিত হামলা করে। এসময় আমাদের কাছ থেকে ১১টি স্মার্ট ফোন ছিনিয়ে নেয়। এ বিষয়ে আমরা প্রক্টরের নিকট একটা লিখিত অভিযোগ দিয়েছি।

তারা আরও জানান, ছিনতাইকারীরা সবাই মুখোশ পরিহিত ছিল। সবার হাতে রামদা ছিল। ছিনতাইয়ের কিছুক্ষণ পর আমাদের আরো কয়েকজন সহপাঠীদের নিয়ে পুনরায় ঘটনাস্থলে গেলে ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আমরাও দৌড়ে তাদের পিছু নেই। একপর্যায়ে তারা খালের মধ্যে দিয়ে জঙ্গলের ভিতরে ডুকে যায়। এসময় আমরা দুইটি ফোন সেখান থেকে উদ্ধার করি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমরা পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি টেলিটক পাহাড়ে ছিনতাইয়ের শিকার হয়েছেন অর্থনীতি বিভাগের চার শিক্ষার্থী। এসময় অস্ত্রের মুখে তাদের কাছ থেকে ৪টি মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়া হয়।