চুয়েটে মুজিব বর্ষ উপলক্ষ্যে আলোকচিত্র প্রদর্শনী শুরু কাল

চুয়েট প্রতিনিধিঃ

মুজিব বর্ষ উপলক্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আগামীকাল ৮ জানুয়ারি (বুধবার) শুরু হচ্ছে ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। যা চলবে ১০ জানুয়ারি শুক্রবার পর্যন্ত।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিত হবে এই প্রর্দশনী। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রর্দশনী চলবে। প্রদর্শনীতে আলোকচিত্র ছাড়াও ৮ ও ৯ জানুয়ারি চলচ্চিত্রও প্রদর্শন করা হবে।

আরো জানা যায়, প্রদর্শনীতে প্রাচীন বাংলা, ভারত উপমহাদেশে বৃটিশ শাসন, ভারতবাসীর প্রতিবাদ, দ্বিজাতিতত্ত্ব, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালীর প্রতিবাদ ও প্রতিরোধ, মুক্তিসংগ্রাম, রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর নির্মম হত্যাকান্ডের ছবি স্থান পাবে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি সৈয়দ ইমাম বাকের বাংলাবার্তা২৪. নিউজকে বলেন, মুজিব বর্ষে আমাদের জাতির পিতা শেখ মুজিবুর রহমানের আদর্শ, কর্ম, ত্যাগ, স্বপ্নকে সবার মাঝে ছড়িয়ে দিতে চুয়েটে শাখা ছাত্রলীগের সহযোগীতায় ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালীর প্রতিবাদ ও প্রতিরোধ, মুক্তিসংগ্রাম, রাষ্ট্র নায়ক বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর নির্মম হত্যাকান্ড, ভারত উপমহাদেশে বৃটিশ শাসন, ভারতবাসীর প্রতিবাদ, দ্বিজাতিতত্ত্বের ওপর বিভিন্ন ছবি স্থান পাবে। আশা করি সবাই প্রদর্শনীতে এসে পিতা মুজিবের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে সম্মিলিতভাবে শেষ করতে অনুপ্রেরণা লাভ করবে।

এই প্রদর্শনীতে সার্বিক সহযোগিতায় থাকবে চুয়েট শাখা ছাত্রলীগ, চুয়েট সাংবাদিক সমিতি এবং চুয়েট ফটোগ্রাফিক সোসাইটি।