চবিতে মাসব্যাপী বিতর্ক কর্মশালা শুরু

চবি প্রতিনিধিঃ

‘যুক্তিবোধের উন্মোচনে সহযোগ সম্মিলন’ এ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট(সিইউএসডি)১১ তম থিমেটিক বিতর্ক কর্মশালা।

অাজ রবিবার ২রা ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের পাবলিক এডমিনিস্ট্রেশন বিভাগে বেলা ২টার দিকে কর্মশালাটির উদ্বোধন ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানটির উপস্থাপনা করেন সিইউএসডির বিতার্কিক মৌটুসী রায়।অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক হানিফ সিদ্দিকী ও যোগোযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খ অালী অার রাজী।এছাড়াও উপস্থিত ছিলেন সিইউএসডির সভাপতি সজল দাস,সাধারন সম্পাদক পিয়াস অাহমেদ সহ সিইউএসডির বিতার্কিকরা।

এসময় অধ্যাপক হানিফ সিদ্দিকী বলেন,বিতর্কের সাথে দক্ষতা ও সততা ওতঃপ্রোতোভাবে জড়িত।

অালী অার রাজী বলেন,বিতর্কের মাধ্যমে পরমত সহিঞ্চুতা অর্জনের গুলাবলী অর্জন ও বিতর্ককে গণতান্ত্রিক অান্দোলনের উৎস হওয়া উচিত।
সিইউএসডি বিশ্বাস করে,বিশ্ববিদ্যালয় শুধুমাত্র নিজেকে একটি নির্দিষ্ট গন্ডির মধ্যে আবদ্ধ রাখার জায়গা নয়, নিজেকে বিকশিত করার জায়গা, ছড়িয়ে দেয়ার জায়গা,যার জন্যে বিতর্কচর্চা একটি অন্যতম মঞ্চ”। তাই বিতর্কচর্চাকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই মাসব্যাপী সিইউএসডির এই বিতর্ক কর্মশালার অায়োজন।