চট্টগ্রাম সিটি নির্বাচন, ভূয়া তথ্য দিয়ে কাউন্সিলর প্রার্থীরা পেয়েছেন মনোনয়ন

নিউজ ডেস্ক

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগের সভাপতি বরাবর অভিযোগ দিয়েছে বর্তমান কাউন্সিলররা।

২২ ও ২৩ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সভাপতি বরাবর এসব অভিযোগ ও আবেদন পত্র জমা দেওয়া হয়।

আওয়ামী লীগের বিভিন্ন সূত্রে জানা যায়,  ২৮, ২৯ ও ৩৬ নং ওয়ার্ডের জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিন্নাত আরা বেগমের মনোনয়ন পত্রে ৩ নং ইউনিট আওয়ামী লীগের ৩৬ নং ওয়ার্ডের মহিলা বিষয়ক সম্পাদিকার পরিচয় উল্লেখ থাকলেও তিনি সেই পদের কোনো দায়িত্বে নেই। একইভাবে  ৯,১০ ও ১৩ নং ওয়ার্ডের জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তাছলিমা বেগম নুর জাহান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য পরিচয় দিলেও তিনি মহানগর আওয়ামী লীগের সদস্য না বলে জানা গেছে।

এদিকে আওয়ামী লীগের মনোনীত এসব প্রার্থীদের মিথ্যা ও ভূয়া তথ্যের বিষয়টি উল্লেখ করে ইতোমধ্যে আওয়ামী লীগের সভাপতি বরাবর মনোনয়ন বাতিলের আবেদন জানিয়েছেন বর্তমান কাউন্সিলরদের অনেকে।

এরমধ্যে সংরক্ষিত আসন-৩ (৭,৮) এ মনোনীত প্রার্থী পূণর্বিবেচনার আবেদন করেন বর্তমান কাউন্সিলর জেসমিন পারভিন জেসি।

সিটি কর্পোরেশনের ওয়ার্ড নং ১২,১৩ ও ২৪ সংরক্ষিত আসন নং-৯ মনোনয়ন প্রদত্ত নুর আক্তার প্রমা মনোনয়ন পত্রে ভূয়া তথ্য প্রদানের কারণে মনোনয়ন বাতিলের আবেদন জানান বর্তমান কাউন্সিলর ফারহানা জাবেদ।

সিটি কর্পোরেশনের ওয়ার্ড নং- ০৯, ১০ ও ১৩ সংরক্ষিত আসন নং-৪ মনোনয়ন প্রদত্ত তাসলিমা বেগম নূর জাহান এর মনোনয়ন পত্রে মিথ্যা সাংগঠনিক পরিচয় দেওয়ার কারণে মনোনয়ন বাতিলের আবেদন করেন বর্তমান কাউন্সিলর আবিদা আজাদ।

সিটি কর্পোরেশনের ওয়ার্ড নং- ১৬, ২০ ও ৩২ সংরক্ষিত আসন নং-৭ মনোনয়ন প্রদত্ত রুমকি সেনগুপ্তার মনোনয়ন পত্রে মিথ্যা ও ভূয়া তথ্য প্রদানের কারণে মনোনয়ন পত্র বাতিল করার আবেদন জানিয়েছেন বর্তমান কাউন্সিলর আনজু মান আরা বেগম।

এছাড়া সিটি কর্পোরেশনের ওয়ার্ড নং- ২৮, ২৯ ও ৩৬ সংরক্ষিত আসন নং-১১ মনোনয়ন প্রদত্ত জিন্নাত আরা লিপি মনোনয়ন পত্রে মিথ্যা তথ্য দেওয়ায় বিষয়টি উল্লেখ করে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল আলম চৌধুরী আওয়ামী লীগের সভাপতি বরাবর একটি আবেদন জমা দিয়েছেন।

জানা যায়, চট্টগ্রাম নগরীর বর্তমান কাউন্সিলরদের মধ্যে আওয়ামী লীগের ১৯ জন এবার তাদের দলের সমর্থন হারিয়েছেন। এদের মধ্যে কেউ কেউ রাজনৈতিক নানা সমীকরণে বাদ পড়েছেন বলে গুঞ্জন উঠেছে।

নগর আওয়ামী লীগের ভাষ্যমতে, ‘কাউন্সিলর হিসেবে দল থেকে যাদের সমর্থন দেওয়া হয়েছে, তাদের ৯৫ ভাগই স্বচ্ছ ভাবমূর্তির ও বিতর্কমুক্ত। তবে যারা বাদ পড়েছেন, তাদের সবাই বিতর্কিত নন। কোথাও কোথাও হয়তো দল মনে করেছে, বিদ্যমান কাউন্সিলরের জায়গায় নতুন কাউকে সুযোগ দেওয়া প্রয়োজন। এখন নেতাকর্মীদের দায়িত্ব হচ্ছে ভেদাভেদ ভুলে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জিতিয়ে আনা।’

এমএইচ/এসএস