গরীব কৃষকের পাশে ছাত্রলীগ নেতা রিজভী

নিজস্ব প্রতিবেদকঃ


মোঃ কাসেম। পেশায় কৃষক। টানা বৃষ্টি আর করোনা পরিস্থিতির কারণে ধান কাটার লোক পাচ্ছিলেন না কৃষক কাসেম। কোন উপায় না পেয়ে কাসেমের স্ত্রী ও এক ছোট কন্যাকে নিয়ে ধান কাটা শুরু করেন। রাস্তায় হাটতে গিয়ে এ দৃশ্য দেখেন ছাত্রলীগ নেতা সৈয়দ মোস্তফা সাদিক রিজভী।


কাসেমের কাছে এ দৃশ্যের বিস্তারিত জানতে চান রিজভী। বিস্তারিত জানার পর সে তার ভাই ও ভাগিনাদেরকে সাথে নিয়ে কৃষক কাসেমের পাকা ধান কেটে ঘরে তুলে দেন।
আজ সোমবার বেলা ১০টা থেকে দুপুর সাড়ে তিনটা পর্যন্ত টানা ধান কেটে সে ধান কৃষকের বাড়ি পৌছে দেন ছাত্রলীগ নেতা রিজভী।


এ বিষয়ে জানতে চাইলে কৃষক কাসেম বলেন, করোনার কারণে কাজে যেতে পারছিনা আবার সংসারে চলছে টানাপোড়ন। অন্যদিকে অতিবৃষ্টির কারণে পাকা ধানগুলো নষ্ট হচ্ছিল তাই কোন উপায় না পেয়ে আমি আর আমার স্ত্রী-কন্যাকে সাথে নিয়ে ধান কাটা শুরু করি। ধান কাটার শুরুতেই ছাত্রলীগ পরিচয় দিয়ে কয়েকজন ছেলে এসে আমার প্রায় এক বিঘা ধান কেটে বাড়ি পৌছে দেয়। তাদের কাছে সামান্য টাকা দিতে চাইলে তারা শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনায় দোয়া করতে বলেন।


ছাত্রলীগ নেতা রিজভী বলেন, সকালের দিকে বাজারে যাচ্ছিলাম। প্রতিমধ্যে এক করুন দৃশ্য দেখে চোখ আতঁকে যায়। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী গরীব কৃষকের পাশে দাড়ানোর ছোট এ প্রয়াস।

এসএস/এমএইচ/বাংলাবার্তা