কুবি নৃবিজ্ঞান বিভাগের বিজয় দিবস উদযাপন

কুবি প্রতিনিধিঃ

১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসের এক অবিস্মরণীয় দিন। ১৯৭১সালের মুক্তিযুদ্ধের শহীদের স্মরণে যথাযথ মর্যদায় মহান বিজয় দিবস গভীর শ্রদ্ধার সাথে পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ।

আজ সোমবার (১৬ই ডিসেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বাংলা বিভাগের শিক্ষক ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ লাল-সবুজের ব্যাচ ধারণ করে র‍্যালী আকারে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু ভাস্কর্যে শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে।

এসময় উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান(ভারপ্রাপ্ত) মোঃ আব্দুর রহমান স্যার। নৃবিজ্ঞান বিভাগের সকল শিক্ষক সহ আরো উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা ইসরাত জাহান লিপা নৃবিজ্ঞান বিভাগের বিভিন্ন শিক্ষার্থীবৃন্দ।

উপস্থিত নৃবিজ্ঞান ৫ম ব্যাচের শিক্ষার্থী ও নৃবিজ্ঞান সোসাইটির ভি.পি রেদুয়ানুল ইসলাম বাংলাবার্তা২৪ ডট নিউজকে বলেন, ‘মহান বিজয় দিবস প্রতিবছর বার বার এসে আমাদের মনে করিয়ে দিয়ে যায় আমাদের অস্তিত্বের কথা, আমাদের ইতিহাসের কথা,আর সেই ইতিহাসকে বুকে ধারণ করে বিজয়ের আনন্দকে শহীদের জন্য শ্রদ্ধায় পরিনত করেই নৃবিজ্ঞান বিভাগ প্রতিবারই এই জমকালো আয়োজনে অংশ নেয়। নৃবিজ্ঞান বিভাগ বিশ্বাস করে জাতীয় এ দিবসটি আমাদের ছাত্র-ছাত্রীদের স্বদেশপ্রেমে আরো উদ্বুদ্ধ করে।’