কাঙ্খিত সেবা পাচ্ছে না নগরবাসী, চট্টগ্রামে হাসপাতাল পরিদর্শন করছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক:
 
ঢাকার পর চট্টগ্রামেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশি। দিন দিন এই সংখ্যা বাড়তে থাকলেও নগরীর হাসপাতালগুলোতে কাঙ্খিত সেবা পাচ্ছে না নগরবাসী। এ অবস্থায় নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও ওমর গণি এমইএস কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহিম শামীমের নেতৃত্বে নগরীর বেসরকারি হাসপাতাল গুলোতে করোনা দূর্যোগ সময়ে চিকিৎসা সেবার মান, রোগী ভর্তি সহ অন্যান্য কার্যক্রম পরিদর্শন করেছে নগর ছাত্রলীগের একটি টিম।
 
রোববার (৭ জুন) নগরের জিইসি এলাকার হাসপাতাল গুলোর কার্যক্রম পরিদর্শন করা হয়।
 
নগরীর জিইসি মোড়ের মেডিকেল সেন্টার, মেট্রোপলিটন হাসপাতাল ও রয়েল হাসপাতালে মনিটরিং করা হয়। মেডিকেল সেন্টারের ৭ম ও মেট্রোপলিটন হাসপাতালের ৮ম তলায় মোট ১৬ টি বেডে করোনা সংক্রমিত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।
 
এ দুই হাসপাতালে পরিদর্শন কালে ছাত্রলীগ নেতা আবদুর রহিম শামীমের নেতৃত্বে প্রতিনিধি দল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আলোচনা করে কয়েকজন নতুন রোগী ভর্তি করান। এছাড়াও নতুন রোগী ভর্তির বিষয়ে মানবিক হওয়ার আহবান জানান ছাত্রলীগ নেতারা।
 
এদিকে চলতি সপ্তাহে রয়েল হাসপাতালে করোনা চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালের একটি ফ্লোর রেডি করছে বলে ছাত্রলীগ নেতাদের জানিয়েছেন হাসপাতাল কতৃপক্ষ।
 
এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আবদুর রহিম শামীম বলেন, আমরা চট্টলবীর এ.বি.এম মহিউদ্দীন চৌধুরীর হাতে গড়া কর্মী। নগরবাসীর যেকোন প্রয়োজনে আমাদের প্রয়াত নেতা বুক চিতিয়ে দাঁড়াতেন। এখন তিনি আমাদের মাঝে নেই। কিন্তু নগরবাসীর এমন দুঃসময়ে আমরা তার কর্মী হয়ে ঘরে বসে থাকতে পারি না। মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমাদের টিম কাজ করে যাবে।
 
এসময় আরো উপস্থিত ছিলেন, এম ই এস কলেজ ছাত্রলীগ নেতা এস এম আলামিন বাবু, জাহিদুল ইসলাম প্রমি, রিয়াদ হোসাইন, আল মাহামুদ নাঈম, ইফতেখার আবির, নাদিম, হিমেল বড়ুয়া, আরমান, জুয়েল, নজরুল, বান্টি, তুহিন সাদমান প্রমুখ।
 
এমএম/এমএইচ/বাংলাবার্তা