ইবিতে বিদ্রোহীদের বিরুদ্ধে ছাত্রলীগ সম্পাদকের মায়ের মামলা

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন শাখা ছাত্রলীগের সম্পাদকের মা রাশিদা খাতুন।

রবিবার কুষ্টিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ২য় আদালতে মামলা করেন তিনি।

দন্ডবিধির ১৪৩/১৪৭/১৪৮/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/১১৪ ও বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪ ধারায় মামলা দায়ের করেন। মামলায় বিদ্রোহী গ্রুপের ৮ নেতা-কর্মীসহ অজ্ঞাত ১৫-২০ জনকে আসামী করা হয়েছে।
মামলায় বিদ্রোহী গ্রুপের শীর্ষ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাতকে প্রধান আসামী করা হয় , সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালনকে ২ নাম্বার আসামী করা হয়, এজহারে উল্লেখি অন্যন্য আসামীরা হলো – শিশির ইসলাম বাবু, আল আমিন, তৌকির মাহফুজ মাসুদ, আদিত, ইমন, হানিফ হোসাইনসহ অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ২১ জানুয়ারি রাকিব মাস্টার্সের থিসিস পেপার জমা দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ে আসেন। এ সময় আসামিরা তাকে দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয়ের গেটে আসামিরাসহ অজ্ঞাত ১৫-২০ জন হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা করে। এতে রাকিব মারাত্মকভাবে আহত হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠায়।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারী শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব তাদের অনুসারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে গেলেই প্রধান ফটকের সামনে দুই গ্রুপের সংঘর্ষের সূত্রপাত হয়। এতে সম্পাদকসহ উভয় গ্রুপের ২০ নেতাকর্মী আহত হয়। ওইদিনই পদবঞ্চিত গ্রুপের এক কর্মীর করা মামলায় গ্রেপ্তার হন রাকিব।