ইউরো কাপ উপলক্ষে গেট টুগেদারের আয়োজন করেন জার্মান ফুটবল ডাই হার্ড ফ্যান অব বাংলাদেশ গ্রুপের ফ্যানরা।

141

ক্রিডা প্রতিবেদক:

ব্রাজিল আর্জিন্টিনার পাশাপাশি অসংখ্য জার্মান ভক্ত রয়েছে বাংলাদেশে তারি জানান দিয়েছেন জার্মান ফুটবল ডাই হার্ড অব বাংলাদেশ।

ফেইসবুক বা সোশ্যাল মিডিয়ায় দেখা যায় জার্মানের অনেক সাপোর্টার। এক বিবৃতিতে জানা যায় বাংলাদেশে জার্মান ফ্যানের সংখ্যা দাডিয়েছে প্রায় দেড লাখের কাছাকাছি।

জার্মান ফুটবল ডাই হার্ড ফ্যান অব বাংলাদেশ গ্রুপের নবম উৎসব ও ইউরো কাপ উপলক্ষে ঢাকার মিরপুরের একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে অনেক ইভেন্টেস এর আয়োজন করেন জার্মান ফুটবল ডাই হার্ড ফ্যান অব বাংলাদেশ।

অনুষ্ঠান শেষে পুরষ্কৃত করা হয় এবং অতিথিদের ফুলেল সংবর্ধনা জানান জার্মান ফুটবল ডাই হার্ড অব বাংলাদেশ গ্রুপের এডমিন পেনেলরা।

ওই গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জুনায়েদ ইমরান এবং প্রতিষ্ঠালগ্নে যারা জুনায়েদের সাথে ছিলেন তারা হলেন কাজ্বী শিমুল আন্তর্জাতিক মানের আম্পায়ার, আনন্দ কৌশিক ও ফরহাদ হোসেন এবং আমিনুল বেপারি শিপলু সহ প্রমুখ তাদেরকে পুরষ্কার তুলে দেন জার্মান ফুটবল ডাই হার্ড ফ্যন অব বাংলাদেশ গ্রুপের পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি মামুনুল ইসলাম।

ওই গ্রুপের এডমিন জুনায়েদের সভাপতিত্বে আনন্দ কৌশিকের সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় সকাল দশটার দিকে পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম।

মামুন বলেন, ১৯৯৬ সালে শেষবার ইউরো জিতা জার্মান দল এবারও বাজিমাত করতে পারে বলে মনে করেন তিনি।

১৪ ই জুন বাংলাদেশ সনয় রাত ১ টার সময় জার্মান বনাম স্কটল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের ইউরো কাপের খেলা।

জার্মান ভক্তরা মনে করেন এবারের আসরে তাদের টিমে অনেক উদীয়মান প্লেয়ার রয়েছে যার মধ্যে মুসিয়ালা এবং প্লুরিয়ান ভার্টজ অন্যতম মনে করেন ভক্তরা তাদের দাবি এইবার ইউরো কাপ আয়োজক দেশ জার্মানের হাতে উঠবে।