আইনের তোয়াক্কা না করে সত্তোরোর্ধ্ব বৃদ্ধের জায়গা দখল

নিজস্ব প্রতিবেদক: আইনের কোন ধরনের তোয়াক্কা না করে রাজ্জাক আহমদ নামের এক সত্তোরোর্ধ্ব বৃদ্ধের জায়গা দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে।

মামলা চলাকালীন সময়ে সত্তোরোর্ধ্ব বৃদ্ধের জায়গা দখল নিয়ে সেখানে নির্মাণ কাজ চালানোই উদ্বেগ প্রকাশ করেছেন বিশিষ্টজনেরা।

তারা বলেছেন, আদালতে মামলা চলাকালীন সময়ে দুই পক্ষকেই স্থিতিশীল অবস্থা বজায় রাখতে হয়। যদি কোন পক্ষ মামলা চলাকালীন সময়ে অন্যায় ভাবে কোন কাজ করে তাহলে সেটি সম্পূর্ণ আইনের পরিপন্থী।

জানা গেছে, সম্পত্তি হস্তান্তর আইন অনুযায়ী মামলা চলাকালীন সময়ে মামলার বিষয়বস্তু (সম্পত্তি) আদালতের অনুমতি ছাড়া হস্তান্তর কিংবা পরিবর্তন করা যায় না। এই আইনের তোয়াক্কা না করে সম্পূর্ণ পেশী শক্তি ব্যাবহার করে, মিথ্যা খতিয়ান বানিয়ে মৃত রসিদ আহমদ ও সত্তোরোর্ধ্ব বৃদ্ধ লোক রাজ্জাক আহমদের ১৩৬০ নং দলিলমূলে ক্রয়কৃত সম্পত্তি ভূমিদস্যু মো. আবদুল মালেক দখল করে নেন। উক্ত সম্পত্তি নিয়ে হাইকোর্ট এ সিভিল রিভিশন ১২০৫/২২ চলমান। হাইকোর্টে উক্ত মামলা চলমান থাকাবস্থায় মো. আব্দুল মালেক নামের এক ব্যক্তি অন্যায়ভাবে জোরপূর্বক উক্ত ভূমি দখল করে নেয়। বিরোধপূর্ণ জায়গাটির ভেতর পাকা দালান নির্মাণের কাজ শুরু করেন আবদুল মালেক।

ভুক্তভোগী রাজ্জাক আহমদ বলেন, মামলা চলাকালীন সময়ে সম্পূর্ণ বেআইনি ভাবে আমাকে বিভিন্ন রকম হুমকি ধমকি দিয়ে অমীমাংসিত জায়গা ঘর নির্মাণ করছে সন্ত্রাসি মোঃ আব্দুল মালেক। আমার বয়স হয়েছে। আমার কেউ নেই। জোর করে তারা আমার সম্পতি দখলে নিতে চায়।

অভিযোগ অস্বীকার করে আবদুল মালেক বলেন, আমি জায়গাটা ক্রয় করছি অনেক আগেই। আমার সমস্ত কাগজপত্র ঠিক আছে। যিনি অভিযোগ করেছেন ওনার কাগজপত্র ঠিক নেই। তাই ওনি আমাদের নামে বিভিন্ন জায়গায় নালিশ করছেন। জায়গাটা আমার বাবার। এটি ১৮ বছর ধরে আমাদের দখলে আছে।

এসএস/এমএইচ/বাংলাবার্তা