এক মানবিক ছাত্রলীগ নেতার গল্প

কৃষ্ণ কান্ত দাশ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে সেবা দিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল। নীরবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। যার জন্য স্বীকৃতি ও মিলেছে। উঠে এসেছে দেশে করোনা মহামারীর সম্মুখ যোদ্ধাদের নামের শীর্ষে।

ঈদে বাড়ি ফেরা শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছেন ঈদ উপহার সামগ্রী। কঠোর লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি ফেরার ব্যবস্থা করে দিয়েছেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আটকা পড়া শিক্ষার্থীদের মাস ব্যাপী ইফতার ও সেহেরির ব্যবস্থা করেছেন তিনি। এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায়ও দিয়েছেন ত্রাণ ও খাদ্য সহায়তা। যার জন্য শুধু বিশ্ববিদ্যালয়ের গন্ডিতে নয় এলাকাগুলোতেও সুনাম অর্জন করেছেন রেজাউল হক রুবেল।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার নেতা চট্টগ্রামের অবিসংবাদিত নেতা গরীব দুঃখী মেহনতী মানুষের নেতা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী কেটে খাওয়া মানুষের জন্য প্রতি বছর রমজানে ইফতার মাহফিলের আয়োজন করতেন। আমিও আমার নেতার অনুসরণ করছি। চবিতে আটকে পড়া শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্য বিধি মেনে ইফতারের আয়োজন করেছি।

তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ভাইয়ের নির্দেশে শিক্ষার্থীদের পাশে ছিলাম ভবিষ্যতে ও থাকবো।

এসএস/এমএইচ/বাংলাবার্তা