সন্ধ্যায় ভাতিজাকে খুন, রাতেই বন্দুকযুদ্ধে নিহত সেই চাচা

আসামী জসিম উদ্দিন রাজু
আসামী জসিম উদ্দিন রাজু
নিজস্ব প্রতিবেদক:
 
 

চট্টগ্রামের ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত আসামী জসিম উদ্দিন রাজু নিহত হয়েছেন। এসময় এডিসি (পশ্চিম) ও ওসিসহ ০৫ পুলিশ সদস্য আহত হন।

 
মঙ্গলবার (০৭ জুলাই) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ০১টি দেশীয় অস্ত্র (এলজি), ০৫ রাউন্ড কাতুর্জ, ০১টি বিদেশী ফোল্ডিং টিপ ছোরাসহ ৮৭৫ পিস ইয়বা উদ্ধার করা হয়।
 
আহত পুলিশ সদস্যরা হলেন, এডিসি (পশ্চিম) এএএম হুমায়ুন কবির, অফিসার ইনচার্জ সদীপ কুমার দাশ, ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ জহির হোসেন, এসআই অর্নব বড়ুয়া ও মুহাম্মদ হেলাল উদ্দিন।
 
জানা যায়, মঙ্গলবার (০৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জসিমের সাথে ছোট ভাইয়ের বৌ নিলু আক্তারের ঝগড়া হয়। একপর্যায়ে জসিম তার ভাইয়ের ৩ বছরের ছেলে মেহেরাবকে ধারালো ছোরা দিয়ে জবাই করে হত্যা করে। এ ঘটনার পর পর নিলু আক্তার ডবলমুড়িং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
 
এ বিষয়ে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জহির হোসেন বলেন, শিশু হত্যা মামলাসহ একাধিক মামলার তালিকাভুক্ত আসামী মো. জসিম উদ্দিন রাজুকে গ্রেফতারের জন্য মঙ্গলবার দিবাগত রাতে ডবলমুরিং থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযানের একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে ডবলমুরিং থানাধীন পশ্চিম ঝর্ণাপাড়াস্থ জোড় ডেবার পূর্ব পাড়ে রাত সাড়ে ৩ টার দিকে তাকে ধরতে গেলে আসামী জসিম ও তার সহযোগীরা পালানোর উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়ে। পরে পুলিশ পাল্টা গুলি চালালে জসিম আহত হয় এবং সহযোগীরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় জসিমকে চমেক হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, দ্রুত বিচার আইনসহ একাধিক মামলা রয়েছে।
 

এমএম/এমএইচ/বাংলাবার্তা