৮০ পরিবার পেল ‘সর্বাঙ্গনে কল্যাণ যুব সংঘ’র ইফতার সামগ্রী


এজাজ মাহমুদ,নরসিংদী:

মনোহরদী উপজেলার নোয়াকান্দি গ্রামের হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে “সর্বাঙ্গনে কল্যাণ যুব সংঘ।” নোয়াকান্দি গ্রামের যুবকদের সংগঠন এটি।
শুক্র ও শনিবার (২৪ ও ২৫ এপ্রিল) ৮০ টি পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন আকন্দ ও অত্র ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

প্রতিটি পরিবারের জন্য প্রদত্ত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১কেজি মুড়ি,১ কেজি ছোলা,১ কেজি পিঁয়াজ, ১ কেজি চিনি,মিনি ট্যাঙ,১কেজি ডাল, সাবান ও ১ লিটার তেল।
জানা যায়, অত্র গ্রামের চাকুরিজীবী, পেশাজীবী, বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও শিক্ষার্থীদের সামষ্টিক সহযোগিতায় এ কার্যক্রমটি পরিচালিত হয়েছে।


সংগঠনের সভাপতি ইসমাইল হোসেন সজীব বলেন, “মহামারী করোনায় কর্মহীন হয়ে পড়া গ্রামের দরিদ্র পরিবারের জন্য আমরা ইফতার সামগ্রী প্রদানের উদ্যোগটি নিয়েছি। বিভিন্ন সময়ে পরিচালিত অামাদের এসব সমাজ সেবামূলক কার্যক্রম চলমান থাকবে।”
সংগঠনের সাধারণ সম্পাদক ইপতিয়ারুল ইসলাম বলেন , “সকলে অার্থিক ও শারীরিক শ্রম দিয়ে সহায়তা না করলে অামরা গ্রামবাসীর পাশে দাড়াতে পারতাম না। ভবিষ্যতে সকল কার্যক্রমে এভাবেই আমরা গ্রামবাসীর সহযোগিতা চাই।”


” একতা,মানবতা,সেবা ” স্লোগানে ২০১৭ সালে নরসিংদী জেলার মনোহরদী উপজেলার নোয়াকান্দি গ্রামের একদল যুবক কতৃক প্রতিষ্ঠিত সংগঠনটি বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবকে ঘিরে দরিদ্রদের মাঝে খাদ্য ও পোশাক বিতরণসহ উল্লেখযোগ্য সংখ্যক সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে।সম্প্রতি সংগঠনটি করোনা বিষয়ক সতর্কতা ও পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেছে। ভবিষ্যতেও বিভিন্ন সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ডের পরিকল্পনা রয়েছে সংগঠনটির।

এসএস/এমএইচ/বাংলাবার্তা