সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মনোহরদীতে ৭ মামলায় জরিমানা ৩ হাজার

144


এজাজ মাহমুদ:


সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে নরসিংদীর মনোহরদী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭টি মামলায় মোট ৩০০০/- অর্থদণ্ড প্রদান করেছে মনোহরদী উপজেলা প্রশাসন।
মঙ্গলবার (৯ এপ্রিল) জেলা পুলিশ লাইন্সের সহায়তায় মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর নেতৃত্বে মনোহরদী বাজার ও চালাকচর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়।


দেশব্যাপী চলমান করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবেনরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনুমতিক্রমে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানেমনোহরদী থানা পুলিশের সহায়তায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা,যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তারা বাস্তবে তা মানছে কিনা,বাজারের দাম ঠিক রাখাসহ নানাবিধ বিষয়ে তদারকি করা হয় ও আইনানুগ দিকটি বাস্তবায়নের জন্যে মনিটরিং করা হয়।


এ সময় উপজেলা,ভূমি প্রশাসন ও এক্সিকিউটিভ কোর্টের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, আমরা মনোহরদী ও চালাকচর বাজারে অভিযান পরিচালনা করে সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৮ ধারা ও ২৬৯ ধারায় মোট ৭ টি মামলায় মোট ৩০০০/- জরিমানা করেছি। নিরাপত্তার কথা চিন্তা করে অযথা জটলা না করে আপনারা বাসায় থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন। সরকার সবসময় আপনার পাশে আছে।

এসএস/এমএইচ/বাংলাবার্তা