সামাজিক দূরত্ব অমান্য, মনোহরদীতে ১৩ মামলায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক:


সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে নরসিংদীর মনোহরদী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৩টি মামলায় মোট ৫৫০০/- অর্থদণ্ড প্রদান করেছে মনোহরদী উপজেলা প্রশাসন।


বৃহস্পতিবার (১৪ মে) জেলা পুলিশ লাইন্সের সহায়তায় মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর নেতৃত্বে মনোহরদী, লেবুতলা ও চালাকচর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়।


দেশব্যাপী চলমান করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবেনরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনুমতিক্রমে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে পুলিশের সহায়তায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা,যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তারা বাস্তবে তা মানছে কিনা,বাজারের দাম ঠিক রাখা ও পার্শ্ববর্তী জেলায় গমানাগমনের বিষয়টি তদারকি করা হয়।


এ সময় উপজেলা,ভূমি প্রশাসন ও এক্সিকিউটিভ কোর্টের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, আমরা মনোহরদী,লেবুতলা ও চালাকচর বাজারে অভিযান পরিচালনা করে সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৮ ধারা ও ২৬৯ ধারায় মোট ১৩ টি মামলায় মোট ৫৫০০/- জরিমানা করেছি। নিরাপত্তার কথা চিন্তা করে অযথা জটলা না করে আপনারা বাসায় থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন। সরকার সবসময় আপনার পাশে আছে।

এসএস/এমএইচ/বাংলাবার্তা