বৃদ্ধার ধান কেটে দিল চবি ছাত্রলীগ নেতা সাদেক হোসাইন টিপু


চবি প্রতিনিধিঃ


রোববার দুপুর ২ টা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট হয়ে রেল স্টেশনের দিকে হাটছিলেন চবি ছাত্রলীগ নেতা সাদেক হোসাইন টিপু। হঠাৎ রেল স্টেশনের পাশে এক বৃদ্ধাকে ধান কাটতে দেখেন। পরে টিপু বৃদ্ধাকে একা ধান কাটার কারণ জানতে চান। তিনি বলেন, বৃষ্টিতে ফসল নষ্ট হয়ে যাচ্ছে, ফসল কাটার মতো টাকাও নেই। তাই নিজে নিজে যতটুকু পারি ততটুকু কাটতেছি। তখন টিপু তাকে কথা দিয়ে এসেছিলেন, তার ধান কেটে দিবেন।


প্রতিশ্রুতি অনুযায়ী যোগাযোগ করলে বিপাকে পড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পাশ্ববর্তী এলাকার স্থায়ী বাসিন্দা কৃষিজীবি নারী নাহের বেগম এর জমির পাকা ধান কেটে বাসায় পৌঁছে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা সাদেক হোসাইন টিপু।


চবি ছাত্রলীগ নেতা সাদেক হোসাইন টিপু বলেন, বাংলার ১৮ কোটি মানুষের অভিভাবক মমতাময়ী নেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও আমাদের প্রিয় নেতা আ জ ম নাছির উদ্দিন ভাই ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনামতে ভয়ানক করোনা ভাইরাস ও প্রাকৃতিক দূর্যোগ পরিস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পাশ্ববর্তী এলাকার কৃষিজীবি নারীর জমির পাকা ধান লোকের অভাবে কাটতে না পারায় যোগাযোগ করলে কেটে বাসায় পৌঁছে দিয়েছি আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

তিনি আরো বলেন, কিছুদিন আগে ফেইসবুকে পোষ্ট দিয়েছিলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর পাশ্ববর্তী এলাকার কৃষকদের সংকট মুহূর্তে ধান কাটতে সমস্যা হলে যোগাযোগ করার জন্য। কিন্তু রবিবার দুপুরের দিকে আমি হঠাৎ এক বৃদ্ধাকে ধান কাটতে দেখি। পরে বিস্তারিত জেনে তার ধান কেটে দেই।


এছাড়াও ধান কাটতে আরো সহযোগিতা করেছেন চবি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক উপ সম্পাদক সাইফুল সুমন, নেছারুল করিম, চবি ছাত্রলীগের সাবেক সদস্য নাঈম উদ্দিন, সাহেদ হোসেন, লাবিব, রাকিব,ইমরান, শাকিলসহ আরো অনেকে।

এসএস/এমএইচ/বাংলাবার্তা