বিজয় দিবসে চবি আবৃত্তি মঞ্চের ‘পথ আবৃত্তি’

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘আবৃত্তি মঞ্চের’ আয়োজনে মহান বিজয় দিবস’১৯ উপলক্ষে ‘পথ আবৃত্তি’ আয়োজন করে। ‘পথ আবৃত্তি’ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এটিই প্রথম কোনো আয়োজন।

আজ সোমবার (১৬ ডিসেম্বর) দুপুর ৩ টায় বিশ্ববিদ্যালয় শহিদ মিনার প্রাঙ্গণে এ ‘পথ আবৃত্তি’ অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত দিয়ে শুরু হয় অনুষ্ঠান। আবৃত্তি মঞ্চের সভাপতি মাসুম বিল্লাহ আরিফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন রব্বানীর সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবীর।

এর পর একে আবৃত্তি করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের সদস্য উম্মে সালমা নিঝুম, শাহীনুর আক্তার শাহীন, সজীব তালুকদার, সানজিদা আক্তার, রোকেয়া নাসরিন, মাহবুব এ রহমান, এমদাদুল হক, শাকিল আহমেদ, সুলতানা ইয়াসমিন, নুসরাত সুলতানা, আসমাউল মাওয়া আফরিন, শাকিলা উম্মে নুর ইফফাত, দীপ্ত বিশ্বাস, বোরহান উদ্দিন রাব্বানী, মাসুম বিল্লাহ আরিফ। গান পরিবেশন করেন প্রার্থী ঘোষ ও নুসরাত সুলতানা। পাশাপাশি সমবেত কবিতা ‘বাংলাদেশ’ পরিবেশন করেন মঞ্চের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্য সংগঠন থেকেও আমন্ত্রিত শিল্পীবৃন্দ আবৃত্তি পরিবেশন করেন। অনুষ্ঠানে অংশ নেওয়া অন্যান্য সংগঠনগুলো হল- সাংস্কৃতিক সংসদ-চবি, প্রথম আলো বন্ধুসভা-চবি, উত্তরায়ণ এবং অঙ্গন। পরে সন্ধ্যায় মঙ্গল প্রদীপ ও মশাল প্রজ্জ্বলন করা হয়।