বাচ্চুর উদ্যোগে ছুটে চলছে ‘ফ্রি সবজি বাজার’


নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সাবেক ছাত্রলীগ নেতা বাচ্চুর উদ্যোগে মানুষের কাছে পৌছে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী। এবার নগরীর বিভিন্ন এলাকায় চোখে পড়েছে বাচ্চুর আরও একটি উদ্যোগ ‘ফ্রি সবজি বাজারের দৃশ্য। যেখান থেকে ফ্রিতে মানুষ নিচ্ছেন প্রয়োজনীয় সবজি। এর সেচ্ছাসেবিরা একেকবার একেক স্থানে অবস্থান করে মানুষের কাছে পৌঁছে দিচ্ছে এ সেবা।


চট্টগ্রাম শহরের ১৭নং ওয়ার্ড পশ্চিম বাকলিয়া (রাত্তার পুল,ছৈয়দ শাহ রোড,বাইতুন নূর জামে মসজিদ, রসুলবাগ আবাসিক, ডিসি রোড) এলাকাগুলোতে ফ্রি সবজি নিতে আসে সেখার মানুষ। মানুষের দোয়া ও ভালবাসায় সিক্ত হচ্ছেন সাবেক এ ছাত্রলীগ নেতা।


এছাড়াও যদি কেউ প্রয়োজনের জন্য যোগাযোগ করতেও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দেওয়া হয়েছে মোবাইল নাম্বারও। সেখানে কেউ যোগাযোগ করলেই সাথে সাথে পৌছে যাচ্ছে খাদ্য সামগ্রী ও সবজি। মিজানুর রহমান মিজান (০১৯২৫-৩৫৩২৬৪)
আরশেদুল আলম বাচ্চু বলেন, যাদের মূলত ত্রাণ প্রয়োজন কিন্তু চাইতে পারছেন না, তারা ফোন করে যোগাযোগ করলেই পরিচয় গোপন রেখে তাদের বাসায় বিভিন্ন খাবারের ১০ কেজির প্যাকেট পৌঁছে দিচ্ছে থানাভিত্তিক প্রতিনিধিরা। সামাজিক মাধ্যম ফেসবুকে তাদের নাম ও নাম্বারসহ দিয়ে দেওয়া হয়েছে। ইতোমধ্যে দুই হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। এ সহায়তা অব্যাহত থাকবে।


‘ঘরে থাকুন,নিরাপদে থাকুন’ এ স্লোগানকে সামনে দিনরাতে ছুটে চলেছেন চট্টগ্রাম নগরীর অলিগিতে। সেখান থেকেই ফোন আসুক না কেন সেখানেই ছুটে গিয়ে পৌছে দিচ্ছেন নিত্য প্রযোজনীয় খাদ্য সামগ্রী। এছাড়াও রয়েছে প্রতিদিন ঘুরে বেড়াচ্ছে ‘ফ্রি সবজি বাজার’ নগরীর বিভিন্ন এলাকায়।

এসএস/ এমএইচ/ বাংলাবার্তা