নোবিপ্রবি ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ শুভ’র ব্যতিক্রমী উদ্যোগ

এস কে সুমন, নোবিপ্রবি


বর্তমান বিশ্ব থমকে দাড়িঁয়েছে মরণঘাতী করোনা ভাইরাসের প্রকোপে। করোনার হিংস্র থাবা থেকে বাদ পড়েনি দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ বাংলাদেশও। দেশে দেশে চলছে লক ডাউন আর এ লক ডাউন থেকে মুক্ত নয় বাংলাদেশও। বন্ধ হয়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত গার্মেন্টস ফ্যাক্টরিসহ সকল ধরণের গণপরিবহন পরিবহন। এতে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। বাংলাদেশে চলছে বোরো ধান ঘরে তোলার মৌসুম।

গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিক সংকটে পড়েছে সাধারণ কৃষক। পাকা ধান ঘরে তুলতে না পেড়ে অনেকের এখন মাথায় হাত। ঠিক এই সংকটপূর্ণ মুহূর্তে ব্যতিক্রমী চিন্তা নিয়ে কৃষকের পাশে দাড়িঁয়েছে নোবিপ্রবি শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ শুভ। তার নেতৃত্বে সে সহ ১০ জন ছাত্রলীগ কর্মী কৃষকের মাঠে হাজির হয়ে ধান কাটা থেকে শুরু করে মাড়াই করা এবং ঘরে পৌঁছে দেয়ার দায়িত্ব নিয়েছেন।তাদের এ কার্যক্রম চলছে নোয়াখালী সদর দক্ষিণ অঞ্চলে।


এ বিষয়ে জানতে চাইলে শুভ বলেন, আমি দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ পালন করছি,আমিতো ছাত্রলীগ।তাছাড়া দেশের এ করুন অবস্থায় শ্রমিক সংকটের কারনে কৃষক ঘরে ধান তুলতে পারছে না আমি বিবেক বুদ্ধি সম্পন্ন একজন মানুষ হয়ে তা দেখে বসে থাকতে পারি না। কৃষক বাঁচলে বাঁচবে দেশ। বাংলাদেশ ছাত্রলীগের জয় ও লেখক ভাইয়ের নির্দেশ ও নোয়াখালী সদর দক্ষিণ অঞ্চলের দুঃসময়ের নেতা এ কে এম খালেদ মঞ্জু মামার নির্দেশ এ আমার নেতৃত্বে আমরা ১০ জন মিলে আমাদের এলাকার ধান কাটবো। আমাদের এ কাজ চলবে ৫ দিন ধরে।


এমডি/ এমএইচ/ বাংলাবার্তা