নিজ জন্মভূমিতে দাফন করা হবে কামাল লোহানীকে

নিজস্ব প্রতিবেদক:

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ভাষা সৈনিক কামাল লোহানীকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার খানসোনতলা নিজ জন্মভুমিতেই দাফন করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন তার স্বজনরা। আর এজন্য স্ত্রী দিপ্তী রানীর কবরের ওয়াল ভেঙ্গে কবর খনন করা হচ্ছে। ইতোমধ্যে তার গ্রামের বাড়ীতে স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমামসহ তার ভক্তও স্বজনরা উপস্থিত হয়েছেন। রাত আটটার দিকে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে জানাযা শেষে দাফন করা হবে।
 
কামাল লোহানীর ভাতিজা আকিব লোহানী জানান, মরদেহ ঢাকা থেকে রওয়ানা হয়েছে। এশার নামাজ পর সোনতলা কবরস্থানে তার স্ত্রী দিপ্তী রানীর কবরের মধ্যেই তাকে দাফন করা হবে। অন্যদিকে, সরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতি জোটের সাধারন সম্পাদক দিলীপ কুমার জানান, কামাল লোহানীল মৃতুত্যে তিনদিনের শোক কর্মসুচী ঘোষনা করা হয়েছে
 
স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমাম শোক প্রকাশ করে জানান, মাত্র এক সপ্তাহের ব্যবধানে সিরাজগঞ্জের দুইজন কৃতি সন্তান বর্ষীয়ান রাজনীতিবিদ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম ও আজ প্রখ্যাত লেখক, ভাষা সৈনিক ও সাংবাদিক কামাল লোহানীকে হারালাম। এজন্য সিরাজগঞ্জবাসী গভীরভাবে শোকাহত। দুই গুনীজনের মৃতুতে দেশের যে পরিমান ক্ষতি হলো তা কখনো পুরন হবে না।

এসএস/এমএইচ/বাংলাবার্তা