‘ডা. মঈন সত্যিকারের যুদ্ধা’ মাশরাফির আবেগঘন স্ট্যাটাস

নিজস্ব প্রতিবেদক:


প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ প্রতিদিনই বাড়ছে বাংলাদেশে। এতে আক্রান্ত হওয়ার পাশাপাশি মারাও যাচ্ছে অনেকে। দেশের প্রথম ডাক্তার হিসেবে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। তার মৃত্যুতে শোক জানিয়ে স্যালুট দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।


করোনা মোকাবিলায় সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন দেশের ডাক্তাররা। ডা. মঈনের মৃত্যুতে শোক জানিয়ে বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে একটি পোস্ট দেন মাশরাফী।


সেখানে তিনি লিখেন, সবাইকে শোকে ভাসিয়ে চলে গেলেন এক মহৎ প্রাণ ডাক্তার! করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মানবিক ডা. মঈন উদ্দিন চলে গেলেন না ফেরার দেশে! তিনি ছিলেন করোনাভাইরাস প্রতিরোধে ফ্রন্ট লাইনের যোদ্ধা। তাঁর এই মৃত্যু হৃদয় বিদীর্ণ করার মত।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও আক্রান্ত।

দেশের এই মহাক্রান্তিকালে ডা. মঈন উদ্দিন ছিলেন দেশের মানুষের জন্য আত্মোৎসর্গীকৃত। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত একজন মানবসেবী হিসেবে মানুষের সেবা করে গেছেন তিনি। নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে মানুষকে তিনি চিকিৎসাসেবা দিয়ে গেছেন।


তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। সবশেষে তাঁর প্রতি আমার পক্ষ থেকে “স্যালুট”।


এমডি/ এমএইচ/ বাংলাবার্তা