জাতীয় সংসদেও করোনার বড় ছোবল

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় সংসদে বড়সড় আক্রমণ করেছে করোনা ভাইরাস। অন্তত তিনজন মন্ত্রী ও প্রতিমন্ত্রীসহ ১৫ জন সংসদ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়াও সংসদ ভবন ও সংসদ সচিবালয়ের প্রায় ৯৪ জন কর্মকর্তা-কর্মচারীও এতে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন সাবেক চিফ হুইপ রয়েছেন।
 
সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, সংসদ সচিবালয়ের উদ্যোগে প্রতিদিনই কর্মকর্তা-কর্মচারীদের করোনা টেস্ট করা হচ্ছে। ১৮ জনের টেস্টের রিপোর্টে পাওয়া গেছে। এতে এখন পর্যন্ত সর্বমোট ৯৪ কর্মকর্তা-কর্মচারীর কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এদের মধ্যে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ সংসদ ভবনের কর্মকর্তা-কর্মচারীরাও রয়েছেন।
 
এদিকে বিশ্বব্যাপী করোনা সংক্রমণের মধ্যেই আগামী ২০২০-২১ অর্থ বছরের বাজেট অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে। সংসদের চলতি বাজেট অধিবেশনের আগামী চারটি বৈঠকে যেসব সংসদ সদস্যরা অংশ নেবেন তাদের করোনা টেস্ট শুরু করা হয়েছে।
 
প্রতিকূল পরিস্থিতির কারণে অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। গত ১০ জুন শুরু হয়ে চার কার্যদিবস সংসদে বৈঠক হয়েছে। ২৩ জুন পর্যন্ত বৈঠক মুলতবি রাখা হয়েছে।
 
এ বিষয়ে জানতে চাওয়া হলে জাতীয় সংসদ সচিবালয়ের ডেন্টাল সার্জন ডা. তামিম গণমাধ্যমকে বলেন, আমরা যাদের টেস্ট করেছি এখন পর্যন্ত ৯৪ জন শনাক্ত হয়েছেন। শনিবার থেকে এমপিদেরও করোনা টেস্ট করা শুরু হয়েছে। যারা পরবর্তী বৈঠকগুলোতে অংশ নেবেন তাদের টেস্ট করা হচ্ছে।

এফএস/এমএইচ/বাংলাবার্তা