চবিতে অতিথিকে অপহরণ করার অভযোগ

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক ছাত্রের অতিথির বিরুদ্ধে আরও দুই বহিরাগতকে অপহরণ করে শারিরীক নির্যাতনের অভিযোগ উঠেছে। আবাসিক হলে নির্যাতনের সময় তাদের উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার (১১ ডিসেম্বর) রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের ১০৪ নং রুম থেকে তাদের দুইজনকে উদ্ধার করা হয়। এসময় হলে অবস্থানরত আরেক বহিরাগতকে আটক করা হয়েছে। পরে তাদের হাটহাজারী থানায় সোপর্দ করেছে প্রক্টরিয়াল বডি।

অপহৃতরা হলেন, মোহাম্মদ আয়াজ ও মোহাম্মদ নাসিম। তবে তাদের ঠিকানা জানা যায়নি। অন্যদিকে অপহরণকারী আসাদ বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র আশরাফ খান শুভর মেহমান। শুভ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী।

সূত্রে জানা যায়, সংস্কৃত বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আশরাফ খান শুভর মেহমান আসাদ। আসাদ মোহাম্মদ আয়াজ ও মোহাম্মদ নাছিম নামে দুই জনকে ১০৪ নম্বর রুমে আটকে রেখে শারিরীক নির্যাতন করে। পরে পুলিশ আসলে আসাদসহ সাত-আটজন পালিয়ে যায়। ঐ কক্ষে ইয়াছিন আরাফাত নামে একজন সহ আয়াজ এবং নাছিমকে উদ্ধার করা হয়। এর মধ্যে ইয়াছিন নাট্যকলা বিভাগের সম্রাট শিকদার মেহমান।

প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, খবর পেয়ে আমরা তাদেরকে উদ্ধার করি। বাকিরা পালিয়ে যাওয়ায় আটক করতে পারিনি। বহিরাগত হওয়ায় তাদেরকে থানায় সোপর্দ করেছি। ওই কক্ষে এলোটমেন্টপ্রাপ্ত ছাত্ররা থাকে না। অবৈধভাবে বসবাসরত ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

হাটহাজারী থানার পরিদর্শক (অপারেশন) তোহিদুল করিম বলেন, তিন বহিরাগতকে আটক করা হয়েছে। কি কারণে তারা বিশ্ববিদ্যালয়ে হলে অবস্থান করছিল তা আমরা শিউর হতে পারিনি। তাদের ব্যাপারে যাচাই বাছাই করা হচ্ছে।