কৃষকদের ধান কেটে দিবে ছাত্রলীগ


নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসের প্রভাবে শ্রমিক সংকট দেখা দেয়ায় আসন্ন মৌসুমে কৃষকদের ধান কেটে দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষনা দেয়া হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংকট মোকাবেলায় দেশের সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে ‘স্বাস্থ্য বিষয়ক সহায়তা টিম’ গঠন করবে বাংলাদেশ ছাত্রলীগ। প্রতি ইউনিটে ১০ জন স্বেচ্ছাসেবক ও ১০ জন মেডিক্যাল কলেজ ছাত্রলীগ নেতাদের সমন্বয়ে তৈরি এই টিমে পোস্টারে মুঠোফোন নম্বর সংযোজন করে প্রচার করবে। সাহায্যপ্রার্থী কেউ যোগাযোগ করলে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ ছাড়া বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বেচ্ছাসেবী টিম গঠন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্ব-স্ব এলাকার অসহায়, দুস্থ, দিনমজুর ও খেটে-খাওয়া মানুষ খাবারের জন্য যোগাযোগ করলে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনের সহায়তায় বাড়িতে গিয়ে ত্রাণসহায়তা পৌঁছে দিতে হবে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারসামগ্রী প্রদানের ক্ষেত্রে কেউ যেন কোনো অনিয়ম না করতে পারে সেদিকে সর্তক ও সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো অনিয়ম হলে স্থানীয় প্রশাসনকে অবহিত করতে হবে।


ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় গণমাধ্যমকে বলেন, দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ছাত্রলীগ নিজ উদ্যোগে সচেতনতা কর্মসূচি পালন করেছে। স্যানিটাইজার ও মাস্ক বিতরণের পর খাদ্য সহায়তা করেছে। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত এই কর্মসূচি চলছে। কর্নার সংকট মোকাবেলায় সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। প্রতিটি ইউনিট নিজ নিজ উদ্যোগে নির্দেশনা পালন করবে।


এমএম/ এমএইচ/ বাংলাবার্তা