করোনা; অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে ক্যারিয়ার অলিম্পিয়াড


মূর্ধন্য দিপু:


করোনায় স্থবির পুরো বাংলাদেশ। দেশে ক্রমাগত বাড়ছে লকডাউনের মেয়াদ। শিক্ষার্থীদের অনেকের খণ্ডকালীন কাজ ও টিউশনির অর্থে তাদের পরিবারের জীবনযাত্রার ব্যয় নির্বাহ হয়ে থাকে। ফলে এসব শিক্ষার্থী ও তাদের পরিবার চরম দুরাবস্থার মধ্যে পড়েছে।


বিশ্ববিদ্যালয়.কম ও ক্যারিয়ার অলিম্পিয়াড এর যৌথ উদ্যোগে এমন সব শিক্ষার্থীদের সাহায্যে এবার এগিয়ে এসেছেন তারা।


আয়োজক সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় পড়ুয়া সেই সকল শিক্ষার্থীর জন্য ফান্ড সংগ্রহ করছেন যারা টিউশন করে নিজে চলেন এবং পরিবারকে সহযোগিতা করতেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কথা বলে তাদের হাতে টাকা পৌঁছে দিবেন। আর্থিক অনুদানের পরিমান শিক্ষার্থীর আর্থিক অবস্থা বিবেচনায় নির্ধারিত হবে। শিক্ষার্থীদের মর্যাদা সমুন্নত রাখতে আবেদনকারী এবং অনুদান গ্রহীতাদের ব্যাক্তি-পরিচয় গোপন রাখা হচ্ছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কতজনকে কত টাকা দিয়েছেন তা প্রকাশ করবেন।


এবিষয়ে ক্যারিয়ার অলিম্পিয়াড এর আহবায়ক মাসুম আহমাদ ইকবাল বলেন, মানুষ হিসাবে আমাদের সবারই দায়িত্ব আছে। করোনাকালীন এই দুর্যোগের সময় আমরা যদি তাদের পাশে না দাড়াঁই তাহলে মানুষ হিসাবে আমাদের দায়িত্ব অসম্পূর্ণ থেকে যায়। অনেকে আবার সহায়তার ইচ্ছা পোষণ করেছেন। কিন্তু এখনো অনেক শিক্ষার্থী সহযোগিতা থেকে বঞ্চিত। সামাজিক দায়বদ্ধতা থেকে এসব শিক্ষার্থীদেরকে করোনাকালীন সময়ে আর্থিক সহায়তা প্রদানে আমাদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছি। যতদিন পর্যন্ত দেশের পরিস্থিতি স্বাভাবিক না হবে এমনকি ভবিষ্যতেও এ সাহায্য প্রদান প্রক্রিয়া অব্যহত থাকবে বলে তিনি জানান।”


চাইলে আপনিও সহযোগিতা করতে পারেন। নিচে উল্লেখিত নম্বর এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে। →BKash merchant number: 01946394195→Nagad Merchant number: 01627128439Bank Account: MASUM AHMAD, A/C No 0041120047167 (Al-arafah Islami Bank,Laldigirpar Branch,Sylhet)
এছাড়াও যেকোনো প্রয়োজনে কল করতে পারেন এই নাম্বারে – 01720166886
আর ফেইসবুক ইভেন্টে বিস্তারিত জানতে পারবেন: https://facebook.com/events/s/humanity-secret-service/238956097474323/?ti=as


এমডি/ এমএইচ/ বাংলাবার্তা