নীলস কুবির ২য় লিগ্যাল কুইজ কনটেস্ট অনলাইনে সম্পন্ন

61

কুবি প্রতিনিধিঃ

নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (নীলস) কুমিল্লা বিশ্ববিদ্যালয় চ্যাপ্টারের আয়োজনে মুসলিম আইনের ওপর দ্বিতীয় লিগ্যাল কুইজ কনটেস্ট অনলাইনে সম্পন্ন হয়েছে।

৩০-৩১ আগস্ট ২০ টি বিশ্ববিদ্যালয়ের ৭০ জন প্রতিযোগি অনলাইনে এ কনটেস্টে অংশগ্রহণ করে।

প্রাথমিক ও মৌখিক দুটি পর্যায়ে অনুষ্ঠিত হওয়া প্রতিযোগিতায় প্রত্যেক প্রতিযোগিকে ৫০ টি করে প্রশ্নের উত্তর দিয়ে চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হতে হয়েছে।চূড়ান্ত পর্বে ১১ জন উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার মাধ্যমে যাচাই বাছাই করে ১ম পাঁচজনকে পুরস্কারের জন্য মনোনীত করে অনুষ্ঠানের সম্মানিত বিচারকবৃন্দ।

পরে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করেন বাংলাদেশ সেনাবাহিনী আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাজ উদ্দিন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সভাপতি রোকসানা আক্তারের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাসান মোহাম্মদ রোমান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক আবু বকর সিদ্দিক মাসুম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক মোঃ আলী মোরশেদ কাজেম, ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রভাষক মোতসিম বিল্লাহ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রভাষক সায়দা তালুকদার রাহী।

প্রতিযোগিতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগি মোঃ বায়েজিদুল ইসলাম প্রথম স্থান, ঢাকা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইসরাত জাহান রিঙ্কু ২য় স্থান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মোঃ সায়েদুল আবরার তৃতীয় স্থান, চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মোঃ জিয়াদ আল আলম চতুর্থ স্থান এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে তাফসির হোসেন মুসলিম আইন বিষয়ে ২য় আইনী কুইজ প্রতিযোগিতা -২০২০ সালে পঞ্চম স্থান অর্জন করেছেন।

”নীলস কুবি” ”নীলস বাংলাদেশ”র একটি অংশ যা বিভিন্ন প্রতিযোগিতা, কর্মশালা ইত্যাদি আয়োজন করার মাধ্যমে আইনী ক্ষেত্রে অবদান রাখছে।

এমডি/এফএম/বাংলাবার্তা