শিবির সন্দেহে চমেকে ৪ শিক্ষার্থীকে নির্যাতন করলো ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মেডিকেল কলেজে মারামারিতে জড়িয়ে বহিষ্কার হওয়া ছাত্রলীগ নেতা অভিজিৎ দাশ, রিয়াজুল জয়, জাকির হোসেন সায়াল, মাহিন আহমেদ ও ইব্রাহিম সাকিবের বিরুদ্ধের এবার চার শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। শিবির আখ্যা দিয়ে বুধবার রাত ৩টা থেকে বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত তাদের নির্যাতন করা হয়। নির্যাতনের শিকার চার শিক্ষার্থী হলো ৬২তম ব্যাচের এম এ রায়হান, মোবাশ্বির হোসেন শুভ্র, জাহিদ হোসাইন ওয়াকিল এবং সাকিব হোসেন।

বিষয়টি প্রথমে ‘শিক্ষার্থীরা বাথ রুমে পড়ে যাওয়ার বিষয়’ বলে চালিয়ে দিয়ে অস্বীকার করেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার। চট্টগ্রাম খবরের নিজস্ব ফটো সাংবাদিক চমেক হাসপাতালের জরুরী বিভাগ থেকে নির্যাতনের ছবি তুলেছে জানালে অধ্যক্ষ বিষয়টি স্বীকার করে চট্টগ্রাম খবরকে বলেন, আমরা ক্যাম্পাসে আছি। বিষয়টি দেখছি।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের মজুমদার বলেন, অভিযোগ পেয়ে আমরা ছাত্রাবাসে নিয়মিট পুলিশের সাথে আরও পুলিশ মোতায়েন রেখেছি। নির্যাতনকারীদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের চেষ্টা করছি।

নির্যাতনের শিকার শিক্ষার্থীদের একজনের বাড়ি কুমিল্লা এবং অপরজনের বাড়ি নারায়নগঞ্জ। তাদেরকে মেডিকেলে ভর্তির সুযোগ না দিয়ে গ্রামের বাড়ি চলে যেতে গাড়িতে তুলে দিয়েছে নির্যাতনকারীরা।
চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, নির্যাতনের শিকার দুই শিক্ষার্থীদের মধ্যে এম এ রায়হানের অবস্থা আশঙ্কাজনক। তাকে আইসিইউতে ভর্তি করানো হয়ে।

ছাত্রাবাসে অবস্থানরত এক শিক্ষার্থী জানান, বুধবার দিবাগত রাত ৩টায় তাদেরকে ছাত্রাবাসের বিভিন্ন রুম থেকে তুলে নিয়ে নির্যাতন করা হয়। হোস্টেল এবং কলেজ কর্তৃপক্ষ সকাল থেকে বিষয়টি জেনেও উদ্ধারের কার্যকর পদক্ষেপ নেয়নি।

এসএস/বাংলাবার্তা