৩৫ সেকেন্ডের সেই ভয়েস ম্যাসেজ গুজব, পরিচয় মিলল!

নিজস্ব প্রতিবেদক


গত পরশু রাত থেকে সবার ইনবক্সে ৩৫ সেকেন্ডের একটি ভয়েস ম্যাসেজ আসতে থাকে। এতে একজন ডাক্তার রোহান নামক এক ব্যক্তিকে নামাজ পড়ার বিষয়ে কিছু উপদেশ দিতে শুনা যায়। কিন্তু ম্যাসেজটি যে গুজব তা কিছুক্ষণের মধ্যে প্রমাণিত হয়।


জানা যায়, গুজবটি রেকর্ড করে চট্টগ্রাম মহানগর যুবদলের এক প্রভাবশালী নেতা।
বিশেষ সূত্রে জানা যায়, শুধু মাত্র রাজনৈতিক কারনে ওই নেতা এমন কাজটি করেছেন। চট্টগ্রাম মেডিকেল সেন্টারে কর্মরত তার এক সহকর্মীই বিষয়টি নিশ্চিত করেছেন।


এ বিষয়ে র‍্যাব-৭ এর গণমাধ্যম কর্মকর্তা এএসপি মাহমুদুল হাসান বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে রাত সাড়ে ১১টায় নগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়িস্থ এম এ আজিজ স্টেডিয়াম এলাকা থেকে তাকে আটক করা হয়। তাকে র‌্যাব কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা আরো তথ্য পাচ্ছি । যারা গুজব ছড়াচ্ছে তাদের গ্রেফতার করা হবে দ্রুতই।


র‌্যাব-৭ এর অপারেশন অফিসার মাশকুর রহমান জানান, আটক ব্যক্তি ফেসবুক ভিডিও বার্তার মাধ্যমে গুজব ছড়ায় যে, নগরীর হালিশহর ক্যান্টরমেন্ট স্কুলের চার শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অথচ এ তথ্য ঠিক নয়। এ অভিযোগে তাকে আটক করা হয়েছে। ৩৫ সেকেন্ড এর ভয়েস ম্যাসেজের বিষয়ে তথ্য রয়েছে, দ্রুত তাকেও গ্রেফতার করা হবে।


এমএম/এমএইচ/বাংলাবার্তা