৩০ পরিবারকে খাবার দিল চবির মিরসরাইয়ের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক


করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় নিম্ন আয়ের মানুষদের পাশে দাড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীরা।
এই উপলক্ষে শনিবার (০৪ এপ্রিল) উপজেলার প্রায় ৩০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়। মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকতা রুহুল আমিনের তত্বাবধানে প্রথমে মীরসরাই পৌরসভায় ১০ পরিবারের মাঝে এবং পরে সদর ইউনিয়নের সুফিয়া রোড( বটতলী), তালবাড়িয়ায় এলাকায় ২০ পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
যেখানে ছিলো, ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু,১ কেজি,আটা ১ কেজিপিয়াজ ও ১ লিটার তেল। যা ধারাবাহিকভাবে চলমান থাকবে।


এসব বিষয়ে ত্রাণ বিতরণকারীরা জানান, গত ২৫ মার্চ থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী সারা দেশের সবকিছু বন্ধ হয়ে যায়। কেবল জুরুরি সেবাগুলো চলমান রয়েছে। আর পুরো দেশ পরিণত হয়েছে নির্জন মরুতে। এমন পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষসহ শ্রমজীবিরা পড়েছেন বিপাকে। এমন পরিস্থিতিতে উপজেলার নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়াতে’মানবিক মিরসরাই’ নামে একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে তহবিল সংগ্রহ শুরু করে বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থীরা। পরে সংগ্রহকৃত তহবিল থেকে এই সহায়তা দেওয়া হয়।


তারা আরও বলেন, আমরা চাই মীরসরাইয়ের প্রতিটি গরিব ও হত দরিদ্রদের মাঝে কয়েক বেলার আহার যোগাতে। আর সেজন্য সমাজের বিত্তবানসহ সকলদের এগিয়ে আসারও আহব্বান জানান এই তরুণ শিক্ষার্থীরা।
এসময় মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকতা রুহুল আমিন ছাড়া আরও উপস্থিত ছিলেন চবি শিক্ষার্থী সিবলু চৌধুরী, ইবনুল ইন্তেশার,আশরাস আলী,নয়ন দাস, মাশরুর অনিক,আল নোমান ও মোর্শেদ আলম পলাশ।
যেভাবে সাহায্য পাঠানো যাবেঃবিকাশ: 01823-264364-সিবলু।বিকাশ: 01826546325-পলাশ। নগদ : 01835230297-ইবনুল।বিকাশ/ নগদ : 01827 631164 আশরাফ। রকেট : 016279297695 -নোমান।


এমএম/ এমএইচ/ বাংলাবার্তা