সামাজিক দূরত্ব না মানায় মনোহরদীতে মামলা ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক


সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে নরসিংদীর মনোহরদীতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫টি মামলায় অর্থদণ্ড প্রদান করেছে মনোহরদী উপজেলা প্রশাসন।


রবিবার (৫ এপ্রিল) দিনভর মনোহরদী,শুকুন্দি ও হাতিরদিয়ার বিভিন্ন স্থান পরিদর্শন করে আইন ভঙ্গ করে রাস্তায় ঘুরাফেরা করতে থাকা মানুষজনকে এ দন্ড প্রদান করেন মনোহরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান।

দেশব্যাপী চলমান করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর অনুমতিক্রমে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে মনোহরদী থানা পুলিশের সহায়তায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এসময় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিবর্গ সঠিকভাবে সরকারি আদেশ প্রতিপালন করছে কিনা, ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা, যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তারা বাস্তবে তা মানছে কিনা,বাজারের দাম ঠিক রাখাসহ নানবিধ বিষয়ে তদারকি করা হয় ও আইনানুগ দিকটি বাস্তবায়নের জন্যে মনিটরিং করা হয়। এ সময় উপজেলা, ভূমি প্রশাসন ও এক্সিকিউটিভ কোর্টের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


এ বিষয়ে মনোহরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান বলেন, সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যধি বিস্তারে অবহেলাজনিত কারণে কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করে বাংলাদেশ দণ্ডবিধি ২৬৯ ধারায় ৫ টি মামলায় মোট ১০৮০০/- টাকা জরিমানা করা হয়। মাত্র ২ সপ্তাহ বাসায় থেকে আমাদেরকে সহযোগিতা করুন। আপনারা বাসায় থাকুন,সুস্থ ও নিরাপদ থাকুন। সরকার সবসময় আপনার পাশে আছে।

এসএস/এমএইচ/বাংলাবার্তা