সরকারি আদেশ মানছে না কাফকো, কোয়ারেন্টাইনে থাকলে কর্মচারিদের ছুটি কর্তন

নিজস্ব প্রতিবেদক:

কোয়ারেন্টাইন পদ্বতির অপব্যাবহার করছে বাংলাদেশের একমাত্র বহুজাতিক সার কোম্পানী, কর্নফুলী ফারটিলাইজার কোম্পানী লিঃ (কাফকো)। চট্টগ্রাম শহরে বসবাসরত কাফকো’র সকল কর্মকর্তা / কর্মচারিকে আনোয়ারায় তাদের হাউজিং কলোনীতে অবস্থান করার জন্য অফিস আদেশ দিয়েছে কোম্পানীটি।

কলোনীতে প্রবেশের পর প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই সময়কাল কর্মকর্তা / কর্মচারীর অর্জিত ছুটি থেকে কর্তন করা হবে। উল্লেখ্য, সরকার ২৫ এপ্রিল পর্যন্ত সাধারন ছুটি ঘোষনা করলেও এখনো পর্যন্ত ছুটি ঘোষনা করেনি কোম্পানীটি।

পরিবহনের অভাবে কর্মস্থলে অনুপস্থিত কোম্পানীটি’র চট্টগ্রাম শহরে বসবাসকারী শ’খানেক কর্মী চাকরী হারানোর আতংকে আছেন। এই দুর্যোগে শহরে অবস্থানরত পরিবার পরিজন ফেলে কোম্পানীর হাউজিং এ কোয়ারেন্টাইনে যেতে হবে, অন্যথায় অর্জিত ছুটি কর্তন বা চাকরী হারানোর আশংকায় ক্ষোভ প্রকাশ করে উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন কয়েকজন কর্মকর্তা।

তাঁদের দাবী, অবিলম্বে ছূটি ঘোষনা করে কর্মীদের নিজ ঘরে পরিবারের সাথে অবস্থানের সুযোগ দেয়া হোক। কাফকো’র কয়েকজন কর্মকর্তা-কর্মচারী জানান, কোন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে এলে তার শরীরেও বাসা বাঁধতে পারে কোভিড-১৯। তাই করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে এমন ব্যক্তিকে বিভিন্নভাবে কোয়ারেন্টাইন করা হয়। কিন্তু এই কোয়ারেন্টাইন এর অপব্যবহার করছে এই বহুজাতিক কোম্পানিটি ।

এসএস/এমএইচ/বাংলাবার্তা